শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
এনায়েতপুরে পানি ও স্যালাইন বিতরণ আচারন বিধি ভঙ্গ করে নির্বাচনী প্রার্থীকে নিয়ে ভোট চাইছেন স্যানিটারী ইন্সপেক্টর আব্দুল্লাহ আল মামুন! পুলিশের সব স্থাপনায় নিরাপত্তা জোরদারের নির্দেশ জিআই সনদ পেল টাঙ্গাইল শাড়িসহ আরো ১৪ পণ্য কাজিপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থী খলিল সিরাজীকে শোকজ গ্যাসের সিস্টেম লস শূন্যে নামানো হবে : নসরুল হামিদ আগামী মাসে বাংলাদেশ-চীন সামরিক মহড়া, নজর রাখবে ভারত মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বেনজীর ও তার পরিবারের সম্পদের তথ্য চেয়ে বাংলাদেশ ব্যাংককে দুদকের চিঠি আবহাওয়া বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে সিদ্ধান্ত হবে: শিক্ষা প্রতিমন্ত্রী

শেষ হলো ইসির আপিল শুনানি, প্রার্থিতা ফিরে পেলেন ২৭৫ জন

রিপোর্টারের নাম / ১২৪ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং অফিসারদের সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিলে ছয় দিনে ইসির শুনানিতে প্রার্থিতা ফিরে পেয়েছেন মোট ২৭৫ জন। এর মধ্যে শেষ দিনের আপিল শুনানিতে ২২ জন প্রার্থিতা ফিরে পাওয়াসহ বৈধতা পেয়েছেন। এ দিন নামঞ্জুর হয়েছে ৬২ জন প্রার্থীর আবেদন।

শুক্রবার (১৫ ডিসেম্বর) আগারগাঁও নির্বাচন কমিশনের জনসংযোগ শাখা থেকে এ তথ্য জানানো হয়। ইসি জানায়, এর আগে প্রথম দিনে ৫৬ জন প্রার্থিতা ফিরে পেয়েছেন। দ্বিতীয় দিনে ৫১ জন, তৃতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৬১ জন আর চতুর্থ দিনে ৪৪ জন প্রার্থী তাদের প্রার্থিতা ফিরে পেয়েছেন। পঞ্চম দিনের শুনানিতে ৪৩ জন প্রার্থী প্রার্থিতা ফিরে পেয়েছেন।

শেষ দিনের আপিল শুনানিতে প্রার্থিতা ফিরে পেলেন ২২ জন। মোট আপিলের সংখ্যা ছিল ৫৫৮ জন। এর মধ্যে বৈধ প্রার্থীর প্রার্থিতা বাতিল চেয়ে ৩২টি আপিল জমা পড়ে। বেশ কয়েকজন বৈধ প্রার্থীর প্রার্থিতা বাতিল হয়ে যায়।

তারা হলেন- বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সাদিল আব্দুল্লাহ। ফরিদপুর-৩ আসনের নৌকার প্রার্থী শামীম হক। এর আগে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ৫৫৮টি আপিল আবেদন জমা পড়েছে। আর ১০ থেকে ১৫ ডিসেম্বর আপিল শুনানির আবেদনগুলো নিষ্পত্তি করে নির্বাচন কমিশন (ইসি)।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir