২০ দলে আবারও ভাঙনের সুর, অস্বস্তিতে বিএনপি-দিকভ্রান্ত তারেক!

২২ জুলাই, ২০১৯   |   thepeoplesnews24

ফাইল ছবি

নিউজ ডেস্ক: ২০ দলীয় জোটের শরিকদের নানামুখী তৎপরতায় অস্বস্তিতে পড়েছে বিএনপি। সহসাই জোট ভেঙে সঙ্গীহীন হয়ে পড়ার শঙ্কা ভর করেছে বিএনপির নীতিনির্ধারকদের মনে। ভাঙন রোধ করে জোটকে শক্তিশালী করতে প্রয়োজনে জোটের বিভিন্ন দলের অভিমানী নেতাদের সঙ্গে বৈঠক করারও নির্দেশ দিয়েছেন তারেক রহমান।

২০ দল ও বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্রের বরাতে এমন তথ্যের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

২০ দলীয় জোটের একটি সূত্র বলছে, বিএনপির ভুলে ভরা রাজনৈতিক দর্শন ও বিভ্রান্তিকর সিদ্ধান্তে এরইমধ্যে জোট থেকে বের হয়ে গেছে বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি)। গুঞ্জন রয়েছে, অন্তত আরো ৪টি দল জোট ছাড়ার পরিকল্পনা করছে। ২০ দল ছেড়ে বিজেপি নেতা পার্থের নেতৃত্বে নতুন জোটে যোগদান করতে চায় জোটের ৪টি দল। ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি), ইসলামিক পার্টি, বাংলাদেশ ন্যাপ ও বাংলাদেশ লেবার পার্টি— এ চার দল একত্রে জোট ছাড়তে তৎপরতা চালাচ্ছে, এমন খবর বিএনপির নীতিনির্ধারকরা জানতে পেরেছেন। যার কারণে জোট ভাঙার অস্বস্তিতে পড়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এমনিতেই রাজনীতিতে চাপে রয়েছে বিএনপি, এরমধ্যে জোট ভেঙে গেলে রাজনীতিতে কূলহারা হতে হবে দলটিকে। এমন সব চিন্তায় তারেক চরম আতঙ্কে রয়েছেন বলেও জানা গেছে।

সূত্র এও জানায়, কর্নেল (অব.) অলি’র এলডিপির জামায়াতকে নিয়ে নতুন মঞ্চ গঠনের পাঁয়তারায় দিকভ্রান্ত হয়ে পড়েছেন তারেক। শ্যাম রাখি না কূল রাখি- অবস্থায় বিএনপির রাজনীতিতে ঘোর অমানিশা নেমে এসেছে বলেও জানা গেছে। তাই জোটের ভাঙন রোধ করে ২০ দলকে শক্তিশালী করতে মির্জা ফখরুল ও মওদুদ আহমেদের মতো সিনিয়র নেতাদের বিশেষ দায়িত্ব দিয়েছেন তারেক। প্রয়োজনে জোটের নেতাদের দ্বারে দ্বারে গিয়ে বোঝানোরও আদেশ এসেছে লন্ডন থেকে। এখন দেখার বিষয়- অবহেলা ও অপমানের শিকার হওয়া জোট ছাড়তে তৎপর দলগুলো বিএনপির প্রলোভন-প্ররোচনায় পা দেয় কিনা!






নামাজের সময়সূচি

সোমবার, ১৯ আগস্ট, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩