বৃষ্টি হলেই হাঁটু পানি শেরপুর খাদ্যগুদামে

১০ জুলাই, ২০১৯   |   thepeoplesnews24

ছবি নিজস্ব

 

 

 

আব্দুস সালাম শাহীন, শেরপুর (বগুড়া) প্রতিনিধি

সামান্য বৃষ্টি হলেই হাঁটু পানি জমে বগুড়ার শেরপুর সরকারি খাদ্যগুদামে। ফলে পুরো এলাকা পানিতে আবদ্ধ হয়ে থাকলেও দুর্ভোগ সহ্য করেই চালাতে হচ্ছে বোরো সংগ্রহ কার্যক্রম।
সোমবার বেলা ১১টার দিকে বগুড়ার শেরপুর শহরের ধুনট মোড়ে অবস্থিত সাড়ে ৩ হাজার মেট্রিক টন ধারণ মতা সম্পন্ন সরকারি খাদ্যগুদামে গিয়ে দেখা গেছে এই চিত্র। খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম আতিকুল ইসলাম ফরিদ জানান, খাদ্যগুদামটি ১.৬৮ একর জমিতে ১৯৮১ সালের ১৩ জুন স্থাপন করা হয়। বর্তমানে বোরো ধান চাল ও গম সংগ্রহ অভিযান চলছে। কিন্তু ঘন্টা খানেক বৃষ্টি হলেই পুরো এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এলাকাটি পৌরসভার মধ্যে হলেও ড্রেনেজ ব্যবস্থা ভাল না হওয়ায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। কিন্তু বাধ্য হয়েই এরই মধ্যে কাজ করতে হচ্ছে।
খাদ্যসংগ্রহ অভিযানে নিয়োজিত শ্রমিক আব্দুল মজিদ, আনোয়ার হোসেন জানান, বৃষ্টি হলেই দিনের পর দিন খাদ্যগুদাম এলাকা পানিতে নিমজ্জিত থাকে। এর মধ্যে কাজ করতে গিয়ে শ্রমিকদের চর্মরোগসহ নানা অসুখ বিসুখ দেখা দিচ্ছে। তাছাড়া সাপ ও পোকামাকড়ের ভয়ও রয়েছে।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো. হারুন উর রশীদ জানান, বৃষ্টির কারণে খাদ্যগুদামটিতে দুর্ভোগের বিষয়টি আমার নজরে এসেছে। এব্যাপারে দুর্ভোগ দুর করার জন্য তিনি সংশ্লিষ্টদের হস্তপে কামনা করেছেন।

 

 






নামাজের সময়সূচি

বুধবার, ২৪ জুলাই, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩