মুসলিম হয়েও কেন সিঁদুর, চূড়া? কারণ জানালেন নুসরাত

৩০ জুন, ২০১৯   |   thepeoplesnews24

ফাইল ছবি

বিনোদন ডেস্ক:

অভিনয় জগতের মানুষ, লোকসভায় পশ্চিমবঙ্গের নির্বাচিত সাংসদ এই অভিনেত্রী। মুসলিম ধর্মের অনুসারী হয়েও কেন সিঁদুর পরেছেন, কেনই বা তাঁর সাজে মুসলিম প্রথা ও পরিচ্ছদের আভাস নেই? কেনই বা হিন্দুদের মতো চুড়া পরেছেন বিয়েতে? সংসদ অধিবেশনে এই সমস্ত প্রশ্নের জবাব দিলেন ভারতীয় বাংলা চলচ্চিত্রের অভিনেত্রী ও ভারতের সাংসদ নুসরাত জাহান।

 

এবারই প্রথম ভোটে লড়ে সংসদে নিজেকে পশ্চিমবঙ্গের প্রতিনিধি হিসেবে তুলে ধরেছেন। বিবাহ পরবর্তী সাজ নিয়ে একের পর এক প্রশ্ন তুলেছেন কট্টর ইসলামপন্থীরা। যদিও এসব কথা গায়ে মাখেননি নব নির্বাচিত সাংসদ নুসরত। বরং সমস্ত সংকীর্ণ গোঁড়ামিকে পালটা জবাব দিয়ে তিনি বলেছেন, তিনি আসলে 'সমন্বিত ভারতে'র প্রতিনিধি।

 

মাইক্রোব্লগিং সাইট টুইটারে নুসরত জাহান এক বিবৃতিতে বলেন, আমি একটি সমন্বিত ভারতকে প্রতিনিধিত্ব করি যা জাতপাত ও ধর্মের বাধার অনেক উর্ধ্বে। তিনি এখনও মুসলিমই, এবং ‘সব ধর্মকে সম্মান'ও করেন তিনি।  

 


নুসরত আরও বলেন, 'আমি এখনও একজন মুসলিমই, এবং আমি কী পরব বা পরব না এই নিয়ে কারোরই কোনও মন্তব্য করা উচিত নয়। আস্থা বিষয়টি পোশাক পরিচ্ছদের অনেক উর্ধ্বে, এটা পুরোটাই বিশ্বাস এবং সকল ধর্মের মূল্যবান মতবাদ নিজের মতো করে চর্চা করার উপরেই নির্ভর করে।'

 

সংবাদ সংস্থা আইএএনএস জানিয়েছে, গত ২৫ জুন সংসদে শপথ গ্রহণ অনুষ্ঠানে কে 'অ-ইসলামিক' সাজে এসেছিলেন নব নির্বাচিত এই সাংসদ। এই নিয়ে অদ্ভুত সমালোচনা শুরু  করেছে মুসলিম ধর্মীয় সম্প্রদায়ের একটি দল। নববিবাহিত এই সাংসদ সদস্যের বিরুদ্ধে রীতিমতো ফতোয়া জারি করেছে কট্টর মুসলিম ধর্মাবলম্বী দলগুলি।

 

অভিনেত্রী নুসরত জাহান শনিবার তার পোস্টের শিরোনামে লিখেছেন, 'যে কোনও ধর্মের উগ্র মানসিকতার মন্তব্যে কান দেয়া বা প্রত্যুত্তরে প্রতিক্রিয়া প্রদান করা কেবল ঘৃণা ও হিংসার সৃষ্টি করে এবং ইতিহাস এর সাক্ষ্মী। 

 

সম্প্রতি ২৯ বছরের এই অভিনেত্রী তুরস্কের ব্যবসায়ী নিখিলের সঙ্গে ডেস্টিনেশন ওয়েডিং সারার পর টুইট করেছিলেন। টলিউডের অভিনেত্রী নুসরত জাহান পশ্চিমবঙ্গের বসিরহাট লোকসভা আসন থেকে তৃণমূল কংগ্রেসের হয়ে ভোটে লড়ে এবার ৩ দশমিক ৫ লাখেরও বেশি ভোট পেয়ে জয়ী হন। এপ্রিল-মে মাস ধরে চলা লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের মনোনীত নির্বাচনী প্রার্থীর ১৭ জন নারীর মধ্যে তিনি ছিলেন অন্যতম।






নামাজের সময়সূচি

বুধবার, ২৪ জুলাই, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩