ফিলিস্তিনি মন্ত্রীকে গ্রেফতার করেছে ইসরায়েলি পুলিশ

৩০ জুন, ২০১৯   |   thepeoplesnews24

ফাইল ছবি

অনলাইন ডেস্ক:

জেরুজালেম বিষয়ক ফিলিস্তিন মন্ত্রী  ফাদি আল-হাদমিকে গ্রেফতার করেছে ইসরায়েলি পুলিশ। পূর্ব জেরুজালেমের আল-কুদস অঞ্চল থেকে তাকে গ্রেফতার করা হয় বলে রবিবার (৩০ জুন) ইসরায়েলি পুলিশের এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। 'জিনহুয়া'

 

ইসরায়েলি পুলিশের মুখপাত্র মিকি রোজেনফেল্ড বলেন, শনিবার (২৯ জুন) ও রবিবার (৩০) এর মধ্যবর্তী রাতে পূর্ব জেরুজালেমে  আল হাদমির নিজ বাসা থেকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতারের আগে ই তার মোবাইল ফোন জব্দ করে ইসরায়েলি পুলিশ। পূর্ব জেরুজালেমের আল-কুদস অঞ্চলে ফিলিস্তিন কর্তৃপক্ষের কার্যক্রম বৃদ্ধি করার কারণে তাকে গ্রেফতার করা হয়েছে। এর আগে ২৫ জুন চিলির প্রধানমন্ত্রী সেবাস্তিয়ান পিনেরা ও তার স্ত্রী ফিলিস্তিন কর্মকর্তাদের সাথে আল-আঁকশা মসজিদ ভ্রমণ করার কারণেই হাদমিকে গ্রেফতার করা হয়েছে। ১৯৬৭ সালে ৬ দিনের আরব ইসরায়েল যুদ্ধে আল-কুদস অঞ্চল দখল করে নেয় ইসরায়েল।  

 

এর আগে বৃহস্পতিবার ( ২৭ জুন) পূর্ব জেরুজালেমে ফিলিস্তিনিদের শান্তিপূর্ণ বিক্ষোভে হামলা চালায় ইসরায়েলি পুলিশ। এই সময় পুলিশের গুলিতে নিহত হন মোহাম্মদ ওবাইদ নামের ২০ বছরের এক যুবক। তবে ইসরায়েলি পুলিশ এই অভিযোগ অস্বীকার করে বলেন, বিক্ষোভকারীরা পুলিশের ওপর আগুন ছুড়ে মারলে জীবন বাঁচাতে গুলি চালিয়েছে পুলিশ। 

 

তবে ঐ বিক্ষোভে ইসরায়েলি পুলিশের নৃসংশতার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে যেখানে দেখা যায় আহত হয়ে মাটিতে পড়ে যাওয়া এক ব্যক্তিকে লাথি দিচ্ছে এক পুলিশ কর্মকর্তা আর অন্য পুলিশ সদস্য তাকে হাতকড়া পড়াচ্ছে।






নামাজের সময়সূচি

বুধবার, ২৪ জুলাই, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩