অবৈধভাবে বিলদহর মাংস পোট্টি দখল নষ্ট হচ্ছে পরিবেশ

১৩ জুন, ২০১৯   |   thepeoplesnews24

ছবি নিজস্ব

সিংড়া (নাটোর) প্রতিনিধিঃ 
নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের বিলদহর বাজারে মাংস পোট্টি অবৈধভাবে দখল করে নিয়েছে পোল্ট্রি ব্যবসায়ীরা।   বিলদহর হাট ইজারাদারের ভাই আঃ কাদের, আঃ গনি,আঃ রাজ্জাকের নেতৃত্বে নির্ধারিত স্থান দখল করায় বিপাকে পড়েছেন মাংস ব্যবসায়ীরা। অপরদিকে চলাচলের স্থান সংকুলন না হওয়াসহ পরিবেশ নষ্ট হচ্ছে।  
 
৫০ বছরের পুরনো ব্যবসায়ীদের মারপিট করে সেখান থেকে সরিয়ে দেবার অভিযোগ করেছেন স্থানীয় ব্যবসায়ীরা।  
 
জানা যায়, বিলদহর হাট শুরু থেকে  মাংস বিক্রি করে আসছিলে  মৃত জান মামুদ তালুকদার, তার ছেলে মৃত জলিল তালুকদার, সেলিম তালুকদার প্রায় ৩৫ বছর ধরে, তার পরে তার নাতি টাইগার তালুকদার ২৬ বছর ধরে ব্যবসা করে আসছে।  
মাংস ব্যবসায়ীরা অভিযোগ করে জানান, বিলদহর বনিক সমিতির সভাপতি আঃ মমিন মন্ডল এর ভাইরা আমাদের জোর পূর্বক মারপিট করে তুলে দিয়ে ৬ টি পোল্ট্রি মুরগির দোকান করেছে। এখন আমরা মাংস বিক্রি করতে পারছিনা।
 
স্থানীয়রা জানায়, বাজারে মধ্যে দূর্গন্ধ যুক্ত পোল্ট্রি গন্ধে আমরা চলাচল করতে পারিনা,স্কুলে ছাত্র-ছাত্রীরা যেতে কষ্ট হয়। পোল্ট্রি মুরগির গন্ধের জন্য আমরা আশে-পাশের দোকানদারা বেচাকেনা করতে পারে না। এ বিষয়ে বিলদহর বাজার বনিক সমিতির সভাপতি মমিন মন্ডল কে ফোনে পাওয়া যায়নি। 
 
এ বিষয়ে চামারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রশিদুল ইসলাম জানান,  মাংস ব্যবসায়ীরা দীর্ঘদিন থেকে ব্যবসা করে আসছে, তাদের স্থায়ী জায়গা থেকে তাদের বিতারিত করা হয়েছে।  এতে মাংস ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হয়েছে। 
তাছাড়া সেখানে অবৈধ ভাবে পোল্ট্রির দোকান গড়ে উঠায় পরিবেশ মারাত্মক ভাবে নষ্ট হচ্ছে। স্কুলের ছাত্র ছাত্রীরা আমাকে জানানোর পর গ্রাম পুলিশ দিয়ে নিষেধ করা সত্বেও তারা কোন মানা নিষেধ শুনেনি। 
এবিষয়ে উপজেলা প্রশাসনসহ উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছে স্থানীয়রা।





নামাজের সময়সূচি

বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩