বেলকুচিতে ময়লা আবর্জনার স্তুপের দূর্গন্ধে অতিষ্ট জনজীবন

১৩ জুন, ২০১৯   |   thepeoplesnews24

ছবি নিজস্ব

 

জহুরুল ইসলাম, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার মুকুন্দগাঁতী ওয়াপদা বাঁধ সংলগ্ন ব্রীজের পাশে ময়লা আর্বজনা স্তুপের দূর্গন্ধে জনজীবন অতিষ্ট হয়ে পরেছে। এমন দূর্গন্ধের কারণে মানুষের চলাচল করতে সমস্যা সৃষ্টি হচ্ছে।

সরজমিনে দেখা যায়, উপজেলার প্রানকেন্দ্র ও প্রধান বাজার হয়ায় এখানে প্রতিদিন হাজার-হাজার স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, চাকুরীজীবী, ব্যাবসায়ীসহ দেশের প্রত্তন্ত এলাকা থেকে আশা জনগণ অবস্থান নেয়। এছাড়া মুকুন্দগাঁতী বাসস্টেন্ড হয়য় বিভিন্ন স্থানে যাতায়াতের এক মাত্র স্থান এটি। দূর্গন্ধের কারণে রাস্তা দিয়ে এখন অনেকেই চলাচল বন্ধ করে দিয়েছে। জনসাধারণের প্রয়োজন হলে প্রায় এক কিলোমিটার ঘুড়ে মুকুন্দগাঁতী বাজারে আসছে অনেকেই।  

এই বিষয়ে পথচারীরা অনেকেই অভিযোগ করে বলেন, আমরা প্রতিদিন এই রাস্তা দিয়ে হাট বাজারে যায়। যখন এই ব্রীজের কাছে আসি তখন দূর্গন্ধের কারণে  নাক ধরে যাতায়াত করতে হয়। আবার অনেক সময় তীব্র গন্ধে নিঃশ্বাস নিতে কষ্ট হয়।আমরা এই দূর্গন্ধে হাত থেকে বাঁচতে চাই।

সংশ্লিষ্ট ওয়াডের পৌর কাউন্সিলর বদর উদ্দিন মন্ডল জানান, আমি এই বিষয়টি সম্পর্কে  আপনাদের মাধ্যেমে জানতে পারলাম। এই দূর্ভোগ নিরসনের জন্য অতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

এদিকে বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার এস এম সাইফুর রহমান বলেন, যেহেতু এটি পৌর এলাকা সংশ্লিষ্ট বিষয়। তাই আমি মেয়র সাহেবের সাথে কথা বলবো এই সমস্যা সমাধানের জন্য। যদি সমাধান না হয় তবে আমার পক্ষে থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

বেলকুচি পৌর মেয়র বেগম আশানুর বিশ্বাস বলেন, এই  ময়লা আর্বজনা ফেলার কারনে যে দুর্গন্ধ সৃষ্টি হয়েছে তা দূর করার জন্য অতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।






নামাজের সময়সূচি

বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩