বগুড়ার শেরপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ধ্বংস বালু উত্তোলনের মেশিন

০২ জুন, ২০১৯   |   thepeoplesnews24

ছবি নিজস্ব

আব্দুস সালাম শাহিন, শেরপুর (বগুড়া) প্রতিনিধি:
বগুড়ার শেরপুরে বাঙালী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন। উপজেলার সুঘাট ইউনিয়নের বিনোদপুর এলাকার একটি অবৈধ বালু মহালে অভিযান চালিয়ে বালু উত্তোলন বন্ধ করে দেয়াসহ দুইটি ড্রেজার মেশিন, ১’শ মিটার প্লাস্টিক পাইপ জব্দ করে। পরে এসব খননযন্ত্র ও পাইপে আগুনে জ্বালিয়ে পুড়ে ধ্বংস করা হয়। শনিবার বিকেলে উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয়।
জানা যায়, উপজেলার সুঘাট ইউনিয়নের বিনোদপুর গ্রামের একটি স্বার্থন্বেষী মহল বাঙালী নদীতে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে আসছে। দীর্ঘদিন থেকে এভাবে বালু ও মাটি উত্তোলনের কারণে আশপাশের ফসলি জমি এবং অসংখ্য বসতবাড়ি ধ্বসে নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ার শঙ্কা তৈরী হয়েছে। বিষয়টি অবগত হয়ে নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের প থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার সময় বালু উত্তোলনকারীদের পাওয়া না গেলেও তাদের খননযন্ত্র ড্রেজার মেশিন ও প্লাস্টিকের পাইপে আগুন জ্বালিয়ে ভস্মিভূত করা হয়েছে।
উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ জানান, যেসব পয়েন্ট থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হবে তাদের কাউকেই ছাড় দেয়া হবে না। ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে।

 






নামাজের সময়সূচি

বুধবার, ২৬ জুন, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩