নন্দীগ্রামে স্কুলের সভাপতির বিরুদ্ধে গাছ বিক্রির অভিযোগ

২৫ মে, ২০১৯   |   thepeoplesnews24

ছবি নিজস্ব


নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি :
বগুড়ার নন্দীগ্রাম উপজেলার সদর ইউনিয়নের তারাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে প্রায় ৫০ হাজার টাকা মূল্যে ইউক্যালিপটাস গাছ ৫ হাজার টাকাই বিক্রি করার অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানায়, তারাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেন গোপনে স্কুলের জায়গার প্রায় ৫০ হাজার টাকা মূল্যে ইউক্যালিপটাস গাছ ৫ হাজার টাকাই বিক্রি করেন।  

শনিবার সকালে কাঠ ব্যবসায়ী ওই গাছ কেটে নিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন ও ম্যানেজিং কমিটির বিদ্যুৎসাহী সদস্য আলমগীর হোসেন বাধা দেয়।

বিদ্যুৎসাহী সদস্য আলমগীর হোসেন জানান, স্কুল বন্ধ থাকার সুযোগে ম্যানেজিং কমিটির সভাপতি ৫ হাজার টাকায় বিদ্যালয়ের গাছ বিক্রি করেছেন।   তিনি স্কুল ম্যানেজিং কমিটির সদস্যদের না জানিয়ে গোপনে ওই গাছ বিক্রি করে। ওই ইউক্যালিপটাস গাছটির দাম প্রায় ৫০ হাজার টাকা হতো কিন্তু সে তা ৫হাজার টাকায় বিক্রি করে। কাটা গাছটি জব্দ করা হয়েছে।

ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেন বলেন, পুকুরের পানি দূষিত হওয়ার কারণে ৫ হাজার টাকা দিয়ে গাছটি বিক্রি করা হয়েছিল। তবে এখন প্রতিষ্ঠানের গাছ প্রতিষ্ঠানেই রাখা হয়েছে।

প্রধান শিক্ষক আব্দুস ছাত্তার বলেন, গাছ বিক্রির বিষয়ে আমি কিছুই  জানিনা। তিনি আরও বলেন, রমজানের কারণে বিদ্যালয় বন্ধ আছে। তাই আমি বিদ্যালয়ে উপস্থিত ছিলাম না। 

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নজরুল ইসলাম বলেন, স্কুলের সভাপতির একক সিদ্ধান্তেই গাছ বিক্রি করেছিল। পরে টাকা ফেরত দিয়ে গাছ সংরক্ষণ করা হয়েছে। তদন্ত করে সভাপতির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 






নামাজের সময়সূচি

বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩