উল্লাপাড়ায় একদরের স্টিকার লাগিয়ে ৪ গুন বেশি মূল্যে পোশাক বিক্রি আদালতে জরিমানা

২৩ মে, ২০১৯   |   thepeoplesnews24

ছবি নিজস্ব

জয়নাল আবেদীন জয়ঃ
উল্লাপাড়ার পৌর শহরে বৃহস্পতিবার বিকেলে  ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে একদরের স্টিকার লাগিয়ে ৪গুন অতিরিক্ত মূল্যে কাপড় বিক্রি  ও নোংরা পরিবেশে সেমাই তৈরির অপরাধে ৪ দোকানিকে ভ্রাম্যমান আদালত সর্বমোট ৩০ হাজার টাকা জরিমানা করেছেন। উল্লাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুব হাসান এই ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন। বৃহস্পতিবার বিকেলে পৌর শহরের নিউ মার্কেটে ও ঝিকিড়া মহল্লায় অবস্থিত একটি সেমাই কারখানায় ভ্রাম্যমান আদালত এ অভিযান চালায়।

আদালতের বিচারক মোঃ মাহবুব হাসান স্থানীয় গণমাধ্যম কর্মীদেরকে জানান, এই মার্কেটে  আল নূর পাঞ্জাবী হাউস, মেলা ফ্যাশন, উল্লাপাড়া শাড়িঘর ক্রয়মূল্যের চেয়ে ৪ গুন বেশি মূল্যে এক দামের স্টিকার লাগিয়ে এসব পোশাক বিক্রি করে ক্রেতাদেরকে ঠকাচ্ছেন। দোকানিগুলো ঈদ উপলক্ষে সাধারণ লোকজনের কাছে এভাবে কাপড়ের গায়ে একদামের স্টিকার লাগিয়ে  বিক্রি করছিলেন। এসব অভিযোগে আল নূর পাঞ্জাবী হাউসকে ১০ হাজার, মেলা ফ্যাশনকে ৫ হাজার, উল্লাপাড়া শাড়ি ঘরকে ৫ হাজার ও নোংরা পরিবেশের কারনে সেমাই কারখানার মালিককে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। বুধবার একই অভিযোগে উল্লাপাড়ার ৫টি বৃহৎ কাপড়ের দোকানকে ৪০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। মাহবুব হাসান আরো জানান,  এদেরকে প্রাথমিক ভাবে কম অর্থ জরিমানা করে পরবর্তি সময়ের জন্য শর্তক করা হয়েছে।
ঈদের আগে নিয়মিত এ অভিযান অব্যহত রেখে অসাধু ব্যবসায়ীদের বিরুদ্বে কঠোর ব্যবস্থা নেয়ার কথা উল্লেখ করেন।
এদিকে ঈদের আগে ভ্রাম্যমান আদালতের এমন অভিযানে উল্লাপাড়া পৌর শহরের অসাধু ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। অভিযান দেখলেই তারা দোকান বন্ধ করে গা ঢাকা দিচ্ছে। সাধারন মানুষ এই অভিযানকে স্বাগত জানিয়েছেন।

 






নামাজের সময়সূচি

বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩