সার্ক বিশ্ববিদ্যালয়ে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীর স্কলারশিপ

২২ মে, ২০১৯   |   thepeoplesnews24

ফাইল ছবি

অনলাইন ডেস্ক:

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী রহমাতুল্লাহ স্কলারশিপ নিয়ে ভারতের নয়া দিল্লীর সাউথ এশিয়ান ইউনিভার্সিটিতে (সার্ক) পড়াশোনার সুযোগ পেয়েছেন। রহমাতুল্লাহ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৪-১৫ ব্যাচের শিক্ষার্থী।

এই স্কলারশিপের আওতায় বাংলাদেশ থেকে তিনজন শিক্ষার্থী সমাজবিজ্ঞানের ওপর মাস্টার্স ডিগ্রি অর্জন করার সুযোগ পেলেন। এখানে বাংলাদেশ ছাড়াও আফগানিস্তান, ভুটান, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ভারতের ৩০জন শিক্ষার্থী পড়াশোনার সুযোগ পাচ্ছেন।

রহমাতুল্লাহ নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, ‘সর্বপ্রথম মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানাই। আজ আমার সফলতার পেছনে যাদের অবদান প্রত্যেক পরতে পরতে রয়েছেন তারা হলেন- আমার বাবা-মা, বড় ভাই ও আমার শ্রদ্ধেয় শিক্ষকরা। আমার সফলতার প্রতিদান আমি দেশ ও মানুষের কল্যাণে মেধাকে কাজে লাগিয়ে দিতে চাই। সেই সঙ্গে সবার কাছে দোয়া চান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান মো. মজনুর রশিদ বলেন, আমাদের শিক্ষার্থীদের ধারাবাহিক সাফল্যে আমরা অত্যন্ত আনন্দিত। বিগত বছরের ন্যায় এবারও আমাদের একজন শিক্ষার্থী মেধা তালিকায় ও একজন অপেক্ষমান তালিকায় রয়েছেন। এর পেছনে বিভাগের সকল শিক্ষকের আন্তরিকতা ও পরিশ্রম রয়েছে, আমি তাদের ধন্যবাদ জানাই। আমরা সাফল্যের ধারাবাহিকতা যেন অব্যাহত রাখতে পারি সে জন্য সকলের কাছে দোয়া চাই।

উল্লেখ্য, এর আগেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে তিন জন শিক্ষার্থী এই বিশ্ববিদ্যালয়ে স্কলারশিপ নিয়ে উচ্চশিক্ষা অর্জনের সুযোগ পেয়েছেন।






নামাজের সময়সূচি

বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩