রাজনীতিতে নতুন মোড়: কর্নেল অলি ও আন্দালিব পার্থের নেতৃত্বে আসছে নতুন জোট!

২০ মে, ২০১৯   |   thepeoplesnews24

সংগৃহিত

অনলাইন ডেস্ক:

নিউজ ডেস্ক: বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের শরিক অন্যান্য দলের নেতাদের উপস্থিতিতে বুধবার ১৫ই মে জাতীয় প্রেসক্লাবে এক গোলটেবিল আলোচনায় এলডিপি চেয়ারম্যান অলি আহমদ বলেছেন, খালেদা জিয়া যতদিন কারাবন্দী থাকছেন ততদিন বিএনপি জোটকে নেতৃত্ব দিতে প্রস্তুত আছেন তিনি।

অলি আহমদের এমন ঘোষণায় বিএনপি তথা জোটের রাজনীতি ৯০ ডিগ্রী বাঁক নিয়েছে। কর্নেল অলি ২০ দলীয় জোট ছেড়ে বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) চেয়ারম্যান আন্দালিব পার্থকে সঙ্গে নিয়ে নতুন একটি জোট রাজনৈতিক জোট গঠনের প্রয়াস চালাচ্ছেন বলে জানা গেছে। মূলত খালেদা জিয়ার অবর্তমানে বিএনপির দায়িত্ব নেয়ার কথা বলায়, বিএনপি নেতাকর্মীদের ভর্ৎসনা শিকার হয়েছেন অলি আহমদ। আর এই কারণে রাগে ব্যারিস্টার পার্থের দল বিজেপির সঙ্গে নতুন জোট করার সিদ্ধান্ত নেয় লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান অলি আহমদ। তাদের সঙ্গে আরো রয়েছেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ লেবার পার্টি এবং সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের দল কল্যাণ পার্টি।

এ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, শুনেছি তৃতীয় শক্তির উত্থান ঘটাতে ব্যারিস্টার আন্দালিব পার্থ, অলি আহমদ এবং সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের নেতৃত্বে নতুন জোট আসছে। এটা আসলে দুঃখজনক। কারণ আগে তারা ২০ দলের অংশ ছিলেন। এখন তারা যদি বিএনপির বিরুদ্ধে জোট করে তবে এটি হবে বেইমানির সামিল। অলি আহমদ যা বলেছেন এটিও মেনে নেয়া যায় না। তিনি কোনো ভাবেই বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে অস্বীকার করতে পারেন না। ভাবতেই অবাক লাগে, ২০ দলের কেউ কিভাবে তারেক রহমান ও মির্জা ফখরুলকে অস্বীকার করে খালেদা জিয়ার অবর্তমানে বিএনপির প্রধান হতে চান।

তিনি আরো বলেন, যেহেতু অলি আহমদ বলেছেন তিনি বিএনপির দায়িত্ব নিতে চান, এ থেকেই প্রমাণিত হয় অলি আহমদ তারেক রহমান ও মির্জা ফখরুলের ওপর আস্থা রাখতে পারছেন না। আর এ কথাই আমরা অলি আহমদকে বোঝালে তিনি উল্টো বিএনপির ওপর রেগে উঠে ২০ দল ছেড়ে ব্যারিস্টার আন্দালিব পার্থের সঙ্গে নতুন জোট গড়তে চলে গেলেন। এটা হতাশাজনক।






নামাজের সময়সূচি

বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩