বগুড়া-৬ আসনে মান্নার প্রার্থিতার সম্ভাবনায় বিভক্ত বিএনপি, ক্ষুব্ধ গয়েশ্বর-দুদু

২০ মে, ২০১৯   |   thepeoplesnews24

সংগৃহিত

অনলাইন ডেস্ক:

নিউজ ডেস্ক: বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থিতা নিয়ে নতুন করে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছে বিএনপি। দলীয় প্রার্থীকে বাদ দিয়ে ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্নাকে প্রার্থী হিসেবে প্রস্তাব করায় নতুন এই দ্বন্দ্ব শুরু হয়েছে। মান্নাকে বিশ্বাস করলে বিএনপি নতুন করে প্রতারণার শিকার হবে এবং দলের অভ্যন্তরে আস্থাজনিত সমস্যা সৃষ্টি হতে পারে বলেও মতপার্থক্য তৈরি হয়েছে। দলটির একাধিক দায়িত্বশীল নেতার বরাতে বিএনপির অভ্যন্তরীণ রাজনৈতিক দ্বন্দ্বের বিষয়ে ধারণা পাওয়া গেছে।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে শুরু থেকে ব্যারিস্টার মওদুদ আহমেদের নাম শোনা যাচ্ছিলো। কিন্তু তিনি হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ায় বিকল্প হিসেবে শামসুজ্জামান দুদু ও রিজভী আহমেদকে তালিকায় রাখা হয়েছিল। কারণ এই আসনে বিএনপির যেকোনো প্রার্থী দাঁড়ালেই নিশ্চিতভাবে জয়ী হবেন। এটি জেনেই আমরা অতিথি প্রার্থীদের প্রাধান্য দিয়েছিলাম।

তিনি আরো বলেন, হঠাৎ করে গুঞ্জন শুনছি যে- জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে উক্ত আসনের প্রার্থী হিসেবে চান বিএনপির একটি অংশ এবং জাতীয় ঐক্যফ্রন্ট। মান্না বগুড়ার স্থানীয় হওয়ায় তার পক্ষে সুপারিশ করছেন বিএনপির নেতারা। কিন্তু এই মান্না জয়ী হয়ে যদি বিএনপি তথা ঐক্যফ্রন্টের সঙ্গে বেইমানি করে তাহলে এর দায় কে নেবে? কারণ ঐক্যফ্রন্টের সঙ্গে এরইমধ্যে বেইমানি করেছেন সুলতান মনসুর ও মোকাব্বির খান। তাই যারা মান্নার পক্ষে সুপারিশ করছেন তাদেরকে আমি সুবিধাবাদী ও অজ্ঞ রাজনীতিবিদ হিসেবেই চিহ্নিত করতে চাই।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, বগুড়া-৬ আসন বিএনপির জন্য গুরুত্বপূর্ণ। এই আসন থেকে নির্বাচন করেন ম্যাডাম। সুতরাং এই আসনে যদি বিএনপির কোনো নেতা অংশ না নেন, তবে বহিরাগতদেরও স্থান হওয়া উচিত নয়। মওদুদ সাহেব বা রিজভী আহমেদ নমিনেশন পেলে আমার কোনো দুঃখ থাকবে না। কিন্তু মান্নার মতো মানুষ যিনি বারো মিশালী মসলার মতো, তাকে মনোনয়ন দিলে অন্তত আমি মেনে নেব না। মান্নাকে মনোনয়ন দেয়াটা হবে বিএনপির জন্য আত্মঘাতী সিদ্ধান্তের অংশ। এ পর্যন্ত দলের বাইরের মানুষকে বিশ্বাস করে যথেষ্ট ভুগতে হয়েছে। আর না।






নামাজের সময়সূচি

বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩