সত্য হলো ভবিষ্যৎ বাণী, তারেককে ঠেকাতে পারলে জেল খাটতেন না বেগম জিয়া!

১৬ মে, ২০১৯   |   thepeoplesnews24

সংগৃহীত ছবি

নিউজ ডেস্ক : 

বিএনপির ভবিষ্যৎ রাজনীতিকে অস্তিত্ব সংকটে ফেলবে তারেক রহমানের আগ্রাসী মনোভাব ও অনভিজ্ঞতা, দলীয় নেতাদের করা এমন ভবিষ্যৎ বাণী আজ সত্যিতে পরিণত হয়েছে। ক্ষমতায় থাকাকালীন দলটির একাধিক সিনিয়র নেতা বেগম জিয়াকে তারেক রহমানের ভুল সিদ্ধান্তগুলোর বিষয়ে অবগত করেও সুফল না পাওয়ায় হতাশা থেকে এমন কথা বলেছিলেন বলে জানা গেছে। তারেক রহমানের কর্মকাণ্ডের কারণে দলের পরিণতি খারাপ হবে, এমনকি ভবিষ্যতে দল ক্ষমতায় না থাকলে বেগম জিয়াকে কারাবরণ করতে হতে পারে-এমন ভবিষ্যৎ বাণী আজ সত্যে পরিণত হয়েছে।

ভবিষ্যৎ বাণী দেয়া দলের সেই নেতারা আজ বেঁচে নেই, কিন্তু তারেকের কারণে বিএনপির করুণ দশা দেখে তাদের করা ভবিষ্যৎ বাণীগুলো স্মরণ করে কষ্ট পাচ্ছেন দলটির সর্বস্তরের নেতা-কর্মীরা। তৃণমূল নেতা-কর্মীরা বিএনপির ভঙ্গুর দশা, বেগম জিয়ার কারাবাস এবং রাজনৈতিক পরাজয়ের জন্য তারেক রহমানকেই দায়ী করছেন। তারা আফসোস করছেন, যথাসময়ে তারেক রহমানের বাড়াবাড়ি থামানো গেলে এবং সিনিয়র নেতাদের কথা শুনলে বেগম জিয়াকে আজকে জেলে যেত হতো না ও পরিত্রাণের আশায় বিএনপিকেও এমন দিগ্বিদিক ছুটে বেড়াতে হতো না।

দলটির একাধিক দায়িত্বশীল সূত্র বিএনপির করুণ দশার জন্য তারেক রহমানের অকালপক্বতাকে দায়ী করে তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।

একটি সূত্র বলছে, ক্ষমতায় থাকাকালীন সময়ে বিএনপির রাজনীতিতে তারেক রহমানের অযাচিত হস্তক্ষেপ বন্ধ করতে সেময় বেগম জিয়াকে অবহিত করেও কোন লাভ পাননি প্রয়াত সাইফুর রহমান, আব্দুল মান্নান ভুঁইয়া, ব্যারিস্টার আমিনুল হক, খন্দকার দেলোয়ার হোসেন, আ স ম হান্নান শাহ, তরিকুল ইসলাম, এম কে আনোয়ারের মতো সিনিয়র নেতারা। সিনিয়র নেতাদের উপেক্ষা করে জুনিয়র ও দুর্নীতি প্রবণ ব্যবসায়ী নেতাদের দলে প্রাধান্য দিয়ে তারেক সীমাহীন দুর্নীতিতে পৃষ্ঠপোষকতা করেছিলেন। তার বিরুদ্ধে কথা বললেই দলে ব্রাত্য হতে হয়েছে অনেককেই। পরীক্ষিত নেতাদের বাদ দিয়ে হাইব্রিড নেতাদের আশ্রয় দিয়ে দলের ভাঙ্গন সেই সময়েই শুরু করেছিলেন তারেক।

সূত্রটি আরো বলে, তৎকালীন সময়ে বেগম জিয়া যদি সিনিয়র নেতাদের কথা শুনে তারেকের বাড়াবাড়ি বন্ধ করে দিতেন, তাহলে তাকে আজ জেল খাটতে হতো না। তারেক ঠিকই অর্থ বিত্ত নিয়ে লন্ডনে আয়েশি জীবন যাপন করছেন। অথচ বেগম জিয়াকে বৃদ্ধ বয়সে এসে ছেলের পাপের কারণে জেল খাটতে হচ্ছে। সময় থাকতে সঠিক সিদ্ধান্ত নিতে না পারায় বেগম জিয়ার বিএনপি আজকে রাজপথে ফিরতে পারছে না। মূলত অবজ্ঞা ও অবহেলার কারণে দলটির নেতারা দুর্দিনেও রাজপথে নামছেন না বলেও জানিয়েছে সূত্রটি।

 






নামাজের সময়সূচি

রবিবার, ১৮ আগস্ট, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩