উৎসব মুখোর পরিবেশে চলছে মসিক নির্বাচন

০৫ মে, ২০১৯   |   thepeoplesnews24

সংগৃহীত

অনলাইন ডেস্ক:

উৎসবমুখর পরিবেশে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ চলছে। সকাল থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। রবিবার (৫ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে ঘুরে দেখা গেছে, প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি রয়েছে চোখে পড়ার মতো। ভোটারদের লাইনে দাঁড়িয়ে শৃঙ্খলাবদ্ধভাবে ভোট দিচ্ছে।

এখন শুধু কাউন্সিলর পদে নির্বাচন হচ্ছে। নির্বাচনে ৩৩ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৪২ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭০ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা ২ লাখ ৯৬ হাজার ১০৩ জন।

রিটার্নিং অফিসার আলীমুজ্জামান জানান, ১২৭ ভোটকেন্দ্রে একযোগে সকাল ৮টা থেকে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয়েছে।

এখন পর্যন্ত কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

ভোট কেন্দ্রের নিরাপত্তা সম্পর্কে তিনি বলেন, নির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্রে ১০ জন আনসার সদস্য ও ৩ জন করে পুলিশ সদস্য থাকবে।

প্রতিটি ওয়ার্ডে একটি করে পুলিশের ৩৩টি মোবাইল টিম ও ১১টি স্ট্রাইকিং ফোর্স থাকবে। প্রতি ওয়ার্ডে একজন করে নির্বাহী মেজিস্ট্রেট ও তিনজন করে অতিরিক্ত নির্বাহী মেজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

নির্বাচনকালীন সব ধরনের অপরাধ নিয়ন্ত্রণ এবং অপরাধীদের আইনের আওতায় এনে সাজা দিতে ১৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রট মাঠে নিয়োজিত থাকবে।

মেয়র পদে কোনও প্রার্থী না থাকায় আওয়ামী লীগ প্রার্থী ইকরামুল হক টিটু এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন।

জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ভোট চলাকালীন সময় সব ধরনের অপরাধ নিয়ন্ত্রণে এবং অপরাধীদের আইনের আওতায় এনে সাজা প্রদানে ১৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে আছেন।

এর আগে ২০১৮ সালের ১৪ অক্টোবর ময়মনসিংহ সিটি কর্পোরেশনের গেজেট প্রকাশিত হয়। পুরাতন ২১টি ওয়ার্ড ও নতুন ১২টি ওয়ার্ড নিয়ে মোট ৩৩টি ওয়ার্ড নিয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশন গঠিত হয়।






নামাজের সময়সূচি

রবিবার, ১৮ আগস্ট, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩