নারীর চোখের মধ্যে ৪ জীবন্ত মৌমাছি, অতঃপর...!

১২ এপ্রিল, ২০১৯   |   thepeoplesnews24

এই সেই নারী

ডেস্ক নিউজ:

মৌমাছির মধু খেতে সুস্বাদু হলেও, তার হুল কিন্তু ততটাই যন্ত্রণাদায়ক। সেটা যে খেয়েছে, সেই বুঝেছে। সেই চারটি জীবন্ত মৌমাছি এক নারীর চোখে কীভাবে ঢুকে পড়ল তা নিয়ে বেশ ধন্ধে রয়েছেন চিকিৎসকরা।  

জানা গেছে, তাইওয়ানের নারী সুরনেমড হি সম্প্রতি তার ফোলা লাল চোখ ও শুকনো নিয়ে হাসপাতালে যান।

ফুয়েন বিশ্ববিদ্যালয় হাসপাতালের চিকিৎসকরা তার চোখ পরীক্ষা করে সেখানে চারটি জীবন্ত মৌমাছির হদিশ পান। এই মৌমাছিগুলি ক্রমাগত ওই নারী চোখের পানি খেয়ে নিচ্ছিল। এরপর চিকিৎসকরা ওই নারীর র চোখের ভেতর থেকে চারটে মৌমাছি বের করতে সফল হয়েছেন।

ওই হাসপাতালের চক্ষু বিভাগের প্রধান ডাঃ হুং চি টিং সাংবাদিক বৈঠকে বলেন, ‘‌আমি ওই নারীর চোখের মধ্যে পতঙ্গের পায়ের মতো কিছু দেখতে পাই, আমি ধীরে ধীরে মাইক্রোস্কোপের মধ্য দিয়ে দেখে সেগুলিকে বাইরে বের করি। মৌমাছিদেরও কোনও ক্ষতি হয়নি’‌।  

এই ধরনের ঘটনা বিশ্বের মধ্যে প্রথম ঘটল বলে জানা গেছে। ওই নারী জানিয়েছেন, তার এক আত্মীয়ের শেষকৃত্য থেকে ফিরে তিনি যখন তার পোশাকটি ছাড়ছিলেন, তখনই তার চোখে এই মৌমাছি ঢুকে যায়। তিনি বুঝতে পারেন যে তার চোখে কিছু একটা ঢুকেছে, কিন্তু তিনি ভাবেন ময়লা এবং চোখ ধুয়ে আসেন।

পরের দিনই তার চোখ শুকিয়ে যায় এবং তিনি হাসপাতালে আসেন। পাঁচদিন হাসপাতালে ভর্তি থাকার পর তাঁর দৃষ্টিশক্তির ৮০ শতাংশ তিনি ফিরে পান। চিকিৎসকরা জানান, ও নারীর চোখ বেঁচে যাওয়ার কারণ তিনি চোখ ঘষেননি। ছোট ছোট এই মৌমাছিগুলি মানুষের দেহ আকর্ষণ করে। এই মৌমাছিগুলি পাহাড় ও গুহার মধ্যে দেখা যায়।






নামাজের সময়সূচি

শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯
ফজর ৪:২৬
জোহর ১১:৫৬
আসর ৪:৪১
মাগরিব ৬:০৯
ইশা ৭:২০
সূর্যাস্ত : ৬:০৯সূর্যোদয় : ৫:৪৩