1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৬:৩০ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে কাজিপুরে মানববন্ধন নির্বাচনী ব্যবস্থা প্রবর্তনে এবি পার্টির গোল টেবিল আলোচনা জ্বালানি তেলের দাম নির্ধারণ করতে হাইকোর্টের রুল বেলকুচিতে ভোট শেষে ভবনের পিছনে পাওয়া গেলো সিল মারা ব্যালট ও রেজাল্ট সিট সাবেক যুবলীগ নেতা খলিলুল্লাহ আজাদ মিল্টনের বিরুদ্ধে অভিযোগের পাহাড় কমিউনিটি ক্লিনিকে সপ্তাহে ২দিনে ১হাজার জনসাধারণ পাচ্ছেন কোভিড-১৯ ভ্যাকসিন রফিকুল ইসলামের মৃত্যুতে জাতি গর্বিত সন্তানকে হারালো : বাংলাদেশ ন্যাপ গণতন্ত্রের জন্য গণমাধ্যম অনস্বীকার্য : স্পিকার কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার ব্রাহ্মণবাড়িয়ার ৭ বাড়িতে টাঙানো হবে লাল পতাকা

মজলুম জননেতা মওলানা ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতিকৃতিতে মাল্যদান ও সমাবেশ অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক
  • আপডেটের সময় : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ৩৯ বার দেখা হয়েছে


ন্যাপ ভাসানীর চেয়ারম্যান বঙ্গদ্বীপ এম. এ. ভাসানীর সভাপতিত্বে ন্যাপ ভাসানী ও বেঙ্গল কৃষক সমিতির যৌথ উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে মজলুম জননেতা মওলানা ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অস্থায়ী প্রতিকৃতিতে মাল্যদান ও সমাবেশে অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক।

সমাবেশে বঙ্গদ্বীপ এম. এ. ভাসানী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার কর্মসূচির আলোকে অসাম্প্রদায়িক সমাজ নির্মাণে আজকে সবচেয়ে প্রয়োজন মজলুম জননেতা মওলানা ভাসানীর আজন্ম লালিত অসাম্প্রদায়িক ও কৃষক—শ্রমিক মুক্তির রাজনীতি। সর্বজনীন রেশনিং ব্যবস্থা ও শ্রমিকদের ন্যূনতম মজুরী ২০,০০০ (বিশ হাজার) টাকা করার তিনি দাবি করেন।

অন্যান্য বক্তারা বলেন, বাংলার কৃষক ও শ্রমিক সমাজের মুক্তির অগ্রদূত মওলানা ভাসানী। এখনো বাংলাদেশের ৮০ শতাংশ মানুষ গ্রামে বাস করে এবং তাদের প্রধান পেশা কৃষি। সরকারের কাছে তাদের দাবি কৃষি অর্থনীতি ও কৃষকের উন্নয়ন সরকারের প্রধান অগ্রাধিকার হওয়া উচিত। এই লক্ষ্যে কৃষিখাতে ভতুর্কি বাড়ানো ও কৃষি পণ্যের ন্যায্য মূল্য নিশ্চিতকরণে সরকারের অর্থপূর্ণ উদ্যোগের দাবি জানানো হয়।

বেঙ্গল কৃষক সমিতির আহ্বায়ক মোহাম্মদ মাসুমের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ গণতান্ত্রিক লীগের সভাপতি এম. এ. জলিল, লোক শক্তি পার্টির সভাপতি মার্শাল সাইফুল আলম টিটু, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, বাংলাদেশ কনজারভেটিভ পার্টির সভাপতি আনিসুর রহমান দেশ, বাংলাদেশ তিসরী ইনসাফ—দল’র চেয়ারম্যান মোঃ মিনহাজ প্রধান, গাইবান্ধা জেলা ন্যাপ ভাসানীর সভাপতি মোঃ আব্দুল বারী প্রমুখ।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir