1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৭:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে কাজিপুরে মানববন্ধন নির্বাচনী ব্যবস্থা প্রবর্তনে এবি পার্টির গোল টেবিল আলোচনা জ্বালানি তেলের দাম নির্ধারণ করতে হাইকোর্টের রুল বেলকুচিতে ভোট শেষে ভবনের পিছনে পাওয়া গেলো সিল মারা ব্যালট ও রেজাল্ট সিট সাবেক যুবলীগ নেতা খলিলুল্লাহ আজাদ মিল্টনের বিরুদ্ধে অভিযোগের পাহাড় কমিউনিটি ক্লিনিকে সপ্তাহে ২দিনে ১হাজার জনসাধারণ পাচ্ছেন কোভিড-১৯ ভ্যাকসিন রফিকুল ইসলামের মৃত্যুতে জাতি গর্বিত সন্তানকে হারালো : বাংলাদেশ ন্যাপ গণতন্ত্রের জন্য গণমাধ্যম অনস্বীকার্য : স্পিকার কাল থেকে পলিথিনমুক্ত হচ্ছে চট্টগ্রামের তিন কাঁচাবাজার ব্রাহ্মণবাড়িয়ার ৭ বাড়িতে টাঙানো হবে লাল পতাকা

খুলে দেওয়া হলো বোয়ালমারীতে কুটির খালের স্লুইস গেইট

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি
  • আপডেটের সময় : শনিবার, ৩০ অক্টোবর, ২০২১
  • ৭৭ বার দেখা হয়েছে


ফরিদপুরের বোয়ালমারীর তেলজুড়ী বাজারের কাছাকাছি একটি স্লুইস গেইট দিয়ে দাদুড়িয়া বিলের পানি নিয়ন্ত্রিতভাবে প্রবাহিত করা হয়। বর্ষা মৌসুমে কুমার নদের অতিরিক্ত পানি যাতে বিলে প্রবেশ করে প্লাবিত করতে না পারে এবং শীতের শুরুতে বিলের পানি নেমে গিয়ে যাতে বিলের জমি চাষাবাদের উপযুক্ত থাকে, সেজন্য বর্ষাতে এটি সাধারণত অনেক সময় বন্ধ এবং শীতের শুরু থেকে খোলা রাখা হয়। এজন্য পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে একটি স্থানীয় কমিটির নিকট এটি অপারেটিং এর দায়িত্বে দেওয়া হয়েছিলো। কিন্তু কিছু অসাধু মহল সরু খালটির বিভিন্ন স্থানে জাল ও বাধা তৈরি করে, খালের প্রস্থ বরাবর পুরোটা আটকে মাছ ধরার ব্যবস্থা করে, খালের পানি ও মাছের স্বাভাবিক প্রবাহ নষ্ট করে।

সাম্প্রতিক সময়ে স্লুইস গেটটিও বন্ধ করে শীতকালে চাষাবাদের উপযুক্ততার জন্য বিলের পানি নদীতে নেমে যাওয়া বন্ধ করে দেয় এবং বিলে জলাবদ্ধতার সৃষ্টি করে। এতে বিলের জমি অনাবাদি থেকে যাওয়ার আশংকা তৈরি হয়। বিষয়টি প্রশাসনের নজরে আসায় জনগণ ও বিলের চাষীদের দাবীর পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিমের নির্দেশে স্লুইস গেট খুলে দেওয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার নিজে স্লুইস গেইট আজ পরিদর্শন করেন এবং এটি যাতে যে কেউ চাইলেই অনুমতি ব্যতিরেকে বন্ধ করতে না পারে, সেজন্য উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে গেটটি খোলা রেখে দ্রুততম সময়ে শেকল দিয়ে স্লুইস গেইটের অপারেটিং ইউনিটটি (দু’টি হুইল) আটকে দেওয়া হয়।

স্থানীয় জনগণ ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন শেখর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং গ্রাম পুলিশ ও আনসার বাহিনীর সদস্যগণ।
ভবিষ্যতে কেউ অনুমতি ব্যতিরেকে এই স্লুইস গেইট খুললে বা বন্ধ করলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সতর্ক করা হয়।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir