সোমবার, ০৬ জুলাই ২০২০, ১০:৩৪ অপরাহ্ন
শিরোনাম :
কাজিপুরে বন্যার পানি কমতে থাকায় বাড়ছে নদী ভাঙ্গন এন্ড্রু কিশোরের মৃত্যু বাংলা সংগীতাঙ্গনে শূণ্যতা সৃষ্টি করলো : ন্যাপ খানসামায় খাদ্য গুদামে ধান দিতে কৃষকের অনীহা, মুখ থুবড়ে পড়েছে ধান সংগ্রহ অভিযান খানসামায় মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরন কুড়িগ্রামে বিচারাধীন মামলার গাঁজা আগুনে পুড়িয়ে ধ্বংস ছাত্রলীগ নেতা এনামুল হত্যা: জেলা ছাত্রলীগের একাংশের সংবাদ সম্মেলন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর আর নেই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ভুয়া কমিটি করে সরকারি অর্থ লুটপাটের অভিযোগ কাজিপুরে আলোচিত ধর্ষন মামলার আসামী গ্রেফতার মোহাম্মাদ নাসিমের স্মরণে গান্ধাইল ইউপি আওয়ামীলীগের অঙ্গসংগঠনের মিলাদ ও দোয়া মাহফিল

২ কোটি গাড়ি বিক্রির রেকর্ড গড়ল মারুতি-সুজুকি

Reporter Name
  • প্রকাশের সময়: সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯
  • ৭০ জন দেখেছেন

অনলাইন ডেস্ক:
১৯৮৩ সালে ভারতের বাজারে আবির্ভূত হয় জাপানের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান মারুতি-সুজুকি। ৩৬ বছরের ব্যবধানে এখন পর্যন্ত ভারতে দুই কোটি গাড়ি বিক্রি করে রেকর্ড গড়লো এই প্রতিষ্ঠানটি। ভারতে প্রথম এক কোটি গাড়ি বিক্রি করতে তাদের সময় লেগেছিল ২৯ বছর। এরপর গত সাত বছরে তারা বিক্রি করেছে আরও এক কোটি গাড়ি।

গাড়ি বিক্রির নতুন রেকর্ড প্রসঙ্গে মারুতি-সুজুকি ইন্ডিয়া লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও কেনিচি আয়ুকায়া বলেন, আগামী দিনে ভারতের প্রতিটি পরিবারের গাড়ির স্বপ্ন পূরণ করাই হবে তাদের লক্ষ্য। এ লক্ষ্যে কাজও শুরু করে দিয়েছে মারুতি-সুজুকি।
১৯৮৩ সালে মারুতি ৮০০ গাড়ি দিয়ে ভারতের বাজারে সফর শুরু করেছিল মারুতি-সুজুকি। পেট্রল, ডিজেলচালিত গাড়ি হোক বা স্মার্ট হাইব্রিড বা সিএনজিচালিত গাড়ি-সব ক্ষেত্রেই ভারতের গাড়ি শিল্পে দাপট দেখিয়েছে মারুতি-সুজুকি।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আর নিউজ দেখুন
© All rights reserved 2015- 2020 thepeoplesnews24

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রনালয়ের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন কৃত।

Design & Developed By: Limon Kabir
freelancerzone