বৃহস্পতিবার, ১২ই ডিসেম্বর, ২০১৯ ইং, দুপুর ২:১৬
রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ ডিসেম্বর, ২, ২০১৯, ৬:৪১ অপরাহ্ণ
  • 19 বার দেখা হয়েছে

ঠাকুরগাঁও প্রতিনিধি:
চলতি আমন মৌসুমে প্রতি কেজি ২৬ টাকা দরে লটারীর মাধ্যমে সরকারিভাবে ধান সংগ্রহ অভিযান শুরু হয়েছে ঠাকুরগাঁওয়ে। সোমবার (২ ডিসেম্বর) দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিক ভাবে এ কর্মসুচির উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. কেএম কামরুজ্জামান সেলিম।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুণাংশু দত্ত টিটো, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন, প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, জেলা কৃষকলীগের সভাপতি সরকার আলাউদ্দিনসহ জেলা কৃষি বিভাগ, খাদ্য বিভাগ, উর্ধতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, কৃষক প্রতিনিধিসহ গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এ মৌসুমে ১৬ হাজার ২শ ২ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে জেলার পাঁচটি উপজেলার কৃষকদের কাছ থেকে। এরমধ্যে সদর উপজেলায় ৬৮৬৪৮ জন কৃষকের মধ্য থেকে লটারীর মাধ্যমে ৬০৯৫ জন কৃষক জনপ্রতি একটন করে ছয় হাজার পঁচানব্বই টন ধান সরবরাহ করতে পারবে। কৃষি বিভাগ জানায় এ বছর জেলায় ১ লাখ ৩৬ হাজার ৯শ ২৫ হেক্টর জমিতে আমন চাষ হয়েছে। এই পরিমাণ জমি থেকে প্রায় সাড়ে ৩ লাখ মেট্রিক টন ধান উৎপাদন হবে বলে আশা করছেন সংশ্লিষ্ট বিভাগ।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ পড়ুন