শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং, রাত ৯:১৩
রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ ডিসেম্বর, ১, ২০১৯, ৫:৫৪ অপরাহ্ণ
  • 19 বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক:
অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৩ উইকেটে ৫৮৯ রানের বিশাল রানের জবাবে ব্যাটিংয়ে নেমে ৮৯ রানে ৬ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। শেষ পর্যন্ত ওই ৬ উইকেটে ৯৬ রানে দ্বিতীয় দিন শেষে আজহার আলী বাহিনী। মনে করা হচ্ছিলো, তৃতীয় দিনের প্রথম এক ঘণ্টায় শেষ হতে যাচ্ছে পাকিস্তানের প্রথম ইনিংস। কিন্তু সকলের ধারণা পাল্টে দিয়ে স্পিনার ইয়াসির শাহর ইতিহাস গড়া সেঞ্চুরিতে সতীর্থদের দেখিয়ে গেলেন কীভাবে এই পিচে ব্যাট করতে হয়।

রবিবার সপ্তম উইকেট জুটিতে এই ইয়াসিরের সঙ্গেই ১০৫ রানের পার্টনারশিপ গড়েন বাবর আজম। তবে কপাল খারাপ থাকায় প্রথম টেস্টে সেঞ্চুরির দেখা পাওয়া হয়নি বাবরের। ১৩২ বলে ১১টি চারে ৯৭ রানে বিদায় সাজঘরে ফেরেন তিনি। তবে, ঠিকই সেঞ্চুরি তুলে নিয়েছেন ইয়াসির।
বাবর আজমের আউটের পর শাহীন শাহ আফ্রিদি দ্রুত ফিরে গেলেও নবম উইকেট জুটিতে ইয়াসিরকে সঙ্গ দিতে থাকেন মোহাম্মদ আব্বাস। আর এরই ফাঁকে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন ইয়াসির। পুরো টেস্ট মেজাজে ব্যাটিং করে ১৯২ বলে ১২ চারে তিন অঙ্কের ম্যাজিক ফিগারে পৌঁছান তিনি। শেষ ব্যাটসম্যান হিসেবে যখন ইয়াসির আউট হন তখন তার নামের পাশে ২১৩ বলে ১১৩ রানের ঝলমলে ইনিংস। আর শুরু ধাক্কায় কাটিয়ে পাকিস্তান থামে ৩০২ রানে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে আটে নেমে সেঞ্চুরি করেছেন মাত্র ৪ জন। ১৯৫৫ সালে ব্রিজটাউনে ওয়েস্ট ইন্ডিজের ক্লেয়ারমন্তে দেপেয়জা, ১৯৬১ সালে সিডনিতে ওয়েস্ট ইন্ডিজেরই গ্যারি আলেকজান্ডার, ২০১১ সালে সিডনিতে ইংল্যান্ডের ম্যাট প্রায়র ও ২০১৭ সালে রাঁচিতে ঋদ্ধিমান সাহা। এ তালিকায় এবার নিজের নামটা যোগ করলেন ইয়াসির।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়া সফরে পাকিস্তানের চলমান টেস্ট সিরিজে এক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান ছাড়া অন্য কোনো ব্যাটসম্যানই নিজেদের মেলে ধরতে পারছে না। তবে অ্যাডিলেডে দিবা-রাত্রির দ্বিতীয় টেস্টে ইয়াসির যেন তার দলের ব্যাটসম্যানদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন কিভাবে ব্যাটিং করতে হয়।

যদিও এই ফলোয়ানে পড়ে আবারও ব্যাট করতে বিপদে পড়েছে সেই পাকিস্তান। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫ ওভারে দুই উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ১১ রান।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ পড়ুন