শনিবার, ১৪ই ডিসেম্বর, ২০১৯ ইং, রাত ১০:৫২
রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ নভেম্বর, ২৯, ২০১৯, ৯:২৯ পূর্বাহ্ণ
  • 39 বার দেখা হয়েছে

এক নাগাড়ে কাশির জন্য সম্প্রতি ডাক্তার দেখাতে গিয়েছিলেন চীনের বছর ষাটের এক ব্যক্তি। তিনি লংগিয়ানের উইপিং কাউন্টি হাসপাতালের চিকিৎসকদের বলেন যে, কাশতে কাশতে তার কফের সঙ্গে রক্ত বেরিয়ে আসছে।

প্রাথমিক সিটি স্ক্যানে কোন অস্বাভাবিক কিছুই দেখা যায়নি। পরে চিকিৎসকরা রোগীর ব্রঙ্কোস্কোপি করেন। এই পরীক্ষায় তার দেহের ভিতরে দুটি জ্যান্ত জোঁক দেখতে পাওয়া যায়।
ডেইলি মেইল নিউজ জানিয়েছে, একটি জোঁক মিলেছে তার ডানদিকের নাকে, অন্যটি রোগীর গ্লটিসের নীচে আটকে ছিল। ডাঃ রাও গুয়ানইয়াং রোগীর লোকাল অ্যানেস্থেসিয়া করার পরে ট্যুইজার দিয়ে প্রায় ১০ সেন্টিমিটার লম্বা ওই জোঁকগুলি একে একে সরিয়ে ফেলেন।

প্রাথমিকভাবে খোঁজ খব নেওয়ার পরে জানা গিয়েছে যে, এই ব্যক্তি প্রায়শই জংলা এলাকায় কাজ করতেন। কখনও কোনভাবে পাহাড়ি ঝর্ণা থেকে পানি খেতে গিয়েই ওই জোঁকগুলো তার গলায় ঢুকে পড়ে। তিনি এতটুকুও বুঝতেই পারেননি বিষয়টি।

“যখন তিনি জোঁকসমেত ওই পানি খেয়ে ফেলেন, সম্ভবত জোঁকগুলো খুবই ছোট আকারের ছিল এবং খালি চোখে ধরা না পড়াই সেক্ষেত্রে স্বাভাবিক। গত এক দু’মাস ধরে এই ব্যক্তির গলা থেকে রক্ত শুঁষে খেয়ে বড় হয়েছে জোঁকগুলো,” ডেইলি মেইলকে জানিয়েছেন চিকিৎসক। তবে ওই রোগী এখন সুস্থ হয়ে উঠছেন বলেও জানিয়েছেন তিনি।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ পড়ুন