1. admin@thepeoplesnews24.com : admin :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:৫৩ অপরাহ্ন

করোনার চিকিৎসা হবে শহীদ এম মুনসুর আলী হসপিটালে।

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ২ আগস্ট, ২০২১
  • ১৯ বার দেখা হয়েছে

রাব্বি হাসান হৃদয়-স্টাফ রিপোর্টার
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. জাহিদ মালেক স্বপন বলেছেন, সিরাজগঞ্জে শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনার চিকিৎসার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।
সোমবার (২ আগস্ট) বিকেলে ঢাকা থেকে ভার্চ্যুয়াল পদ্ধতিতে নবনির্মিত এ হাসপাতালের বহি:বিভাগ সেবার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।
তিনি বলেন, হাসপাতালটির আউটডোরের পাশাপাশি এখানে ইনডোরে করোনা রোগী চিকিৎসার ব্যবস্থা করা হবে।  
ডা. জাহিদ মালেক স্বপন বলেন, দেড় বছর ধরে করোনার প্রাদুর্ভাব চলেছে।
এ সময়ের মধ্যে আমরা ১০০টি সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপন করেছি। আর ৬৫০টি ল্যাবে ৫০ হাজার নমুনা পরীক্ষা করা হচ্ছে।
১৬ হাজার করোনা বেড স্থাপন করা হয়েছে। একই হাসপাতালে সাধারণ রোগী, করোনা ও ডেঙ্গু রোগীদের আলাদাভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।
স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সিরাজগঞ্জ, টাঙ্গাইল ও মানিকগঞ্জে তিনটি মেডিক্যাল কলেজ হাসপাতাল এক সঙ্গে অনুমোদন দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে সিরাজগঞ্জের শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতাল নির্মাণ কাজের অগ্রগতি সবচেয়ে বেশি। ইতোমধ্যে শতকরা ৯২ ভাগেরও বেশি কাজ শেষ হয়েছে, মেডিক্যাল কলেজসহ বিভিন্ন বিভাগ চালু হয়েছে। সোমবার বহিঃবিভাগ সেবার উদ্বোধন হলো। পর্যাক্রমে ইনডোর সেবাও চালু করা হবে। পুরো প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন শেখ হাসিনা।  
সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নার সভাপতিত্বে অনুষ্ঠানে সচিবালয় প্রান্ত থেকে বক্তব্য রাখেন সিনিয়র সচিব (স্বাস্থ্যসেবা) লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্যশিক্ষা ও পরিকল্পনা বিভাগের সচিব মো. আলী নূর, অতিরিক্ত সচিব সাইদুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খোরশেদ আলম, সিরাজগঞ্জ প্রান্তে বক্তব্য রাখেন জেলা প্রশাসক (ডিসি) ড. ফারুক আহাম্মদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসান, চেম্বার সভাপতি আবু ইউসুফ সূর্য, শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. আমিরুল হোসেন চৌধুরী।  সঞ্চালনায় ছিলেন লাইন ডাইরেক্টর ডা. সামিউল ইসলাম।
২০১৫ সালে ৮৮২ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে ৩০ দশমিক ৯০ একর জায়গার ওপর শহরের পাশেই শিয়ালকোল এলাকায় শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ ও ৫০০ শয্যার হাসপাতাল নির্মাণকাজ শুরু হয়। আগামী ডিসেম্বরে পূর্ণাঙ্গভাবে চালু হবে হাসপাতালটি। তবে এক বছর আগেই আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে মেডিক্যাল কলেজের কার্যক্রম।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir