আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

৩৩৩ নম্বরে ফোন, চৌহালীতে খাবার পেল ভ্যান চালক

খবরটি নিচের যেকোন মাধ্যমে শেয়ার করুন

রফিক মোল্লা-
সিরাজগঞ্জের চৌহালী উপজেলার আব্দুল বাতেন একজন ভ্যান চালক। তিন চাকার প্যাডেলের আয় দিয়ে স্ত্রী ও দুই সন্তানসহ পাঁচজনের সংসার চলে। কিন্তু করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে চলাচল সীমিত করে দিলে সংসারের আয়ের একমাত্র অবলম্বন ভ্যান চালানোর আয় দিয়ে আর চলে না। কারন রাস্তায় খুব একটা যাত্রীর দেখা মেলে না। তাই খেয়ে–না খেয়ে কষ্টে দিন কাটছিল তাদের।

এর মধ্যে বাতেন প্রতিবেশী একজনের কাছে শুনতে পান, ৩৩৩ নম্বরে কল করলে খাদ্য সহায়তা দিচ্ছে সরকার। বুধবার রাতে ৩৩৩ নম্বরে কল করেন তিনি। সেখান থেকে কল আসে চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফসানা ইয়াসমিনের কাছে। পরে ইউএনও পিআইওকে
ওই নম্বরে কল করে সব জেনে বুহস্পতিবার সকালে খাদ্য সহায়তা তাঁকে পৌছে দেন। খাদ্য সহায়তা হিসেবে বাতেনের পরিবার পায় চাল, আলু, তেল, ডাল, স্যালাইন ও পেঁয়াজ।

খাদ্য সহায়তা পেয়ে খুশি ভ্যান চালক আব্দুল বাতেন। তিনি বলেন, ‘অ্যাত তাড়াতাড়ি ত্রাণ পাওয়া য্যাবে আমরা ভাবতেই পারিনি। কল দ্যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই চাল-ডাল পেয়েছি। এই ত্রাণ দিয়ে তাও পরিবারের কয়েক দিনের খাবারের যোগান হবে।

চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা ইয়াসমিন ও পিআইও মজনু মিয়া বলেন, হটলাইন থেকে ভুক্তভোগীর মোবাইল নম্বর নিয়ে কল করলে ভ্যান চালক বাতেন তার রোজগার কমে গেছে জানায়। আয় না থাকায় খাবারের কষ্টে আছেন তাঁরা। সকালের দিকে কিছু খাদ্যসামগ্রী তাকে দেয়া হয়। মানুষ কষ্টে আছে জানলে সঙ্গে সঙ্গে সহায়তা পৌঁছে দেওয়া হবে বলে জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আর নিউজ দেখুন