1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:২১ অপরাহ্ন
শিরোনামঃ
সিরাজগঞ্জে পুলিশ-যুবদল সংঘর্ষ ইউপি নির্বাচনের প্রতীক বরাদ্দ পেলেন রায়গঞ্জের প্রার্থীরা নাটোরে যুবকের মরদেহ রেখে পালালো উদ্ধারকারীরা নাটোরে জাতীয়তাবাদী যুবদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রামকৃষ্ণপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন,সভাপতি সৌরভ-সম্পাদক সাব্বির অজ্ঞান করার ইনজেকশন দিতেই মারা গেলেন অন্তঃসত্ত্বা সিরাজগঞ্জে প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই চেয়ারম্যান হচ্ছেন ৬ প্রার্থী মানসিক ভারসাম্যহীন তৌহিদুলকে উন্নত চিকিৎসার জন্য পাবনা মানসিক হাসপাতালে পাঠালেন গাইবান্ধা জেলা পুলিশ রাজশাহীর সাংবাদিক তুহিনের পিতার মৃত্যু সাত শতাধিক মোটরসাইকেল নিয়ে ইউপি চেয়ারম্যানের শোভাযাত্রা

মালয়েশিয়ায় গভীররাতের অভিযানে বাংলাদেশিসহ তিনশ অভিবাসী আটক

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : শুক্রবার, ১ অক্টোবর, ২০২১
  • ৮১ বার দেখা হয়েছে

মালয়েশিয়ায় গভীররাতে অভিযান চালিয়ে বাংলাদেশিসহ তিন শতাধিক অভিবাসীকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ।

শুক্রবার (১ অক্টোবর) গভীররাতে দেশটির জালান ইকো ম্যাজেস্টিক ১/২ সি, কাজাং-এ একটি শেয়ার্ড হাউস এলাকায় অভিবাসন বিভাগের অভিযানে ৩২৬ জন বিদেশি শ্রমিক আটক করা হয়।

অভিবাসন বিভাগের মহাপরিচালক খায়রুল দাজেমি দাউদ বলেছেন, মধ্যরাত ১২ টায় শুরু হওয়া অভিযানে ৩২৬ জন বিদেশিকে আটক করা হয়। এরপর তাদের কাগজ পত্র যাচাইয়ের পর ২৯৭ জনকে গ্রেফতার দেখানো হয়েছে।

খায়রুল আরও বলেন, অবৈধ এসব বিদেশি কর্মীদের মধ্যে অধিকাংশই উৎপাদন খাতে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করছেন। এদের মধ্যে কেউ কেউ আবার তাদের নিজস্ব ব্যবসাও পরিচালনা করেন।


তিনি জানিয়েছেন, এবারের অভিযানে আটককৃতদের মধ্যে ৯৪ জন ইন্দোনেশিয়ান পুরুষ ২৮ এবং ২৮ জন নারী রয়েছেন। এছাড়া বাংলাদেশি আছেন ৯৫ জন, মিয়ানমারের ৬৬ জন, ঘানার একজন, ছয়জন ভিয়েতনামি পুরুষ এবং সাতজন মহিলা রয়েছেন।

ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের খায়রুল দাজাইমি দাউদ বলেন, আশেপাশের বাসিন্দারা অভিযোগ করেছেন, এমন জনবসতি রয়েছে যেখানে উপচে পড়া ভিড়, স্বাস্থ্যবিধি ব্যাঘাত সৃষ্টি হয়েছে। আবাসন এবং কর্মচারী সুবিধা আইন বা আইন ৪৪৬ এর ন্যূনতম মান লঙ্ঘন করেছে। ‘আইন-৪৪৬’ অমান্যের অপরাধে নিয়োগকারীদের ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হবে। এর আগে নিয়োগ কর্তাদের বিরুদ্ধেও ৩ লাখ ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হয়েছে।


উল্লেখ্য, আটককৃত সকলকে আরও তদন্তের জন্য সিমোনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। এবার যাদের আটক করা হয়েছে তারা ধারা ৬ (১) এর অধীনে অপরাধ করেছে। কারণ তাদের কাছে ভ্রমণের জন্য বৈধ কোনো কাগজ পত্র বা ধারা ১৫ (১) সি ছিল না।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir