আজ ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ

শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ফসলের মাঠে মমিন মন্ডল এমপি

খবরটি নিচের যেকোন মাধ্যমে শেয়ার করুন

রফিক মোল্লা-

সিরাজগঞ্জের বেলকুচিতে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ফসলের মাঠ পরিদর্শন করেছেন সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের সংসদ সদস্য আবদুল মমিন মন্ডল । শনিবার দুপুরে তিনি আটারদাগ, দৌলতপুর ও ধুকুরিয়া বেড়া এলাকায় ফসলের মাঠে গিয়ে ক্ষতিগ্রস্থ কৃষকদের সাথে কথা বলেন।

এসময় ক্ষতিগ্রস্থ প্রায় ২৫শ হেক্টর ধানের জমির মালিকদের নাম তালিকা করে সরকারী সহায়তা দেবার আশ্বাস দেয়া হয়। এছাড়া কৃষি দপ্তর থেকে অন্যান্য সরকারী সকল সুবিধা প্রদানে ক্ষতিগ্রস্থ কৃষকদের বিশেষ বরাদ্দ দেবারও
প্রতিশ্রুতি দেন এমপি আবদুল মমিন মন্ডল।

এসময় বেলকুচি উপজেলা কৃষি কর্মকর্তা কল্যাণ প্রসাদ পাল, চৌহালী উপজেলা আ’লীগের সভাপতি তাজ উদ্দিন, এনায়েতপুর থানা আ’লীগের সাধারন সম্পাদক আজগর আলী বিএসসি, জেলা পরিষদ সদস্য শাহজাহান আলী, আ’লীগ নেতা সুলতান মাহমুদ ও খোশেদ আলম উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত- রোববার (১১ এপ্রিল) সন্ধ্যার দিকে আকস্মিক শিলা বৃষ্টিতে বেলকুচি ও এনায়েতপুর থানা এলাকা অন্তত ৮টি স্থানে ধানের জমিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।  পরে ক্ষতিগ্রস্থ ফসলের মাঠ ও এলাকার কৃষকদের আহাজারি দেখতে শনিবার দুপুরের দিকে সরেজমিন পরিদর্শনে যান স্থানীয় সংসদ সদস্য আবদুল  মমিন মন্ডল।

এ বিষয়ে সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আবদুল মমিন মন্ডল বলেন, প্রাকৃতি দুর্যোগে যে ক্ষয়ক্ষতি হয়েছে তা তালিকা করে মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। আশা করছি আগামীতে সরকারী ভাবে কৃষকদের যে সহায়তা দেয়া হয় তার মধ্যে ক্ষতিগ্রস্থদের বিশেষ আগ্রাধিকার দিয়ে সুবিধা ভোগী করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আর নিউজ দেখুন