আজ ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কার্ডিয়াক ক্যাথল্যাবের উদ্বোধন

খবরটি নিচের যেকোন মাধ্যমে শেয়ার করুন



মিজানুর রহমান,ময়মনসিংহ প্রতিনিধিঃ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে কার্ডিয়াক ক্যাথল্যাবের কার্যকরী যাত্রা চালু হয়েছে গত ২৮ মার্চ রোজ রবিবার সকাল সাড়ে ১০ ঘটিকায়।সবাইকে উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে, ময়মনসিংহ বাসীর জন্য বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার নতুন এই কার্ডিয়াক ক্যাথল্যাব।শুরুর প্রথম দিনেই ৬ জন রোগীর এঞ্জিওগ্রাম হয়েছে। এর ভিতর ২ জন রোগীর হার্টের রক্তনালির ব্লকে স্টেন্ট পড়ানো হয়েছে।এ বিষয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে হৃদরোগ বিভাগের বিভাগীয় প্রধান ডা: গণপতি আদিত্য স্যার বলেন, বর্তমান সরকারের অগ্রযাত্রায় বৃহত্তর ময়মনসিংহে এই প্রথম ক্যাথল্যাব।বর্তমানে করোনার হঠাৎ উর্ধ্বগতিতে অত্যন্ত সতর্কভাবে আমরা ৬ টি কেস করলাম ২ জনকে স্টেন্ট বসানো হয়েছে। আল্লাহর রহমতে এখন সুস্থ আছেন তারা।


মাননীয় পরিচালক ব্রি.জে. ডা. ফজলুল কবীর স্যারকে আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ আমি ও আমার টীমের উপর ভরসা করার জন্য। সকৃতজ্ঞ পুষ্পার্ঘ্য ডা. মোহসিন আহমেদ সোহেল ও তার চৌকষ টিমকে।

তিনি আরোও বলেন, এনজিওগ্রামের প্রতিটি কেসের একসেস্ করেছেন আমার বিভাগের চিকিৎসক বৃন্দ যারা ছিলেন ভস্মাচ্ছাদিত অগ্নি। প্রতি সপ্তাহে বা ১০ দিনে একবার হবে এ চিকিৎসা। হতেই থাকবে.. সবার আশীর্বাদপ্রার্থী।ক্যাথল্যাব প্রতিষ্ঠার শুরু করে আজ পর্যন্ত যারা এর পিছনে অক্লান্ত পরিশ্রম করেছেন, তারা হলেন, মাননীয় পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ ফজলুল কবীর, বিভাগীয় প্রধান ডাঃ গনপতি আদিত্য, সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ এম এ বারী, সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ সাইফুল বারী, ঢাকা থেকে অনেক কষ্ট করে ময়মনসিংহ বাসির স্বপ্ন কে বাস্তবায়িত করার জন যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তারা হলেন অধ্যাপক ডাঃ মুহসিন আহমেদ সোহেল, ডাঃ সজল, ডাঃ রতন।

তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন ময়মনসিংহবাসী।হৃদরোগ বিভাগের সকল চিকিৎসক, নার্স, কর্মচারী যারা অনেক পরিশ্রম করেছেন তারা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল ও ময়মনসিংহ বাসীর কাছে স্মরনীয় হয়ে থাকবেন বলেও জানান অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আর নিউজ দেখুন