বৃহস্পতিবার, ১২ই ডিসেম্বর, ২০১৯ ইং, বিকাল ৩:০৬
রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ নভেম্বর, ২৫, ২০১৯, ৮:৫৪ পূর্বাহ্ণ
  • 39 বার দেখা হয়েছে

ডেস্ক নিউজ:
এ সপ্তাহের ২য় কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক ধীরে বেড়ে চলেছে। আজ বেলা সাড়ে ১২টা পর্যন্ত মোট লেনদেন হয়েছে ২০৯ কোটি ৩০ লাখ টাকা এবং প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৪ পয়েন্ট।

ডিএসইতে আজ সকাল সাড়ে ১০টা থেকে লেনদেন শুরু হয়। প্রথম ৫ মিনিট থেকেই সূচক বাড়তে শুরু করে। সকাল ১০টা ৩৫ মিনিটে সুচক বেড়ে ৪ পয়েন্ট, ১০টা ৪০ মিনিটে সূচক ৯ পয়েন্ট, ১০টা ৪৫ মিনিটে সূচক ১৭ পয়েন্ট হয়। এমনভাবে বেলা সাড়ে ১২টায় সূচক বেড়ে ৪ হাজার ৬৯৩ পয়েন্টে দাঁড়ায়।

গত কার্যদিবসে বেলা ১২টা পর্যন্ত লেনদেন হয়েছিল ১৯১ কোটি ৫২ লাখ টাকা। আর আজ একই সময়ে লেনদেন হয়েছে ২০৯ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। একই সময়ে লেনদেন হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দাম বেড়েছে ১৯১টির, দাম কমেছে ৮৬টির এবং দাম অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানির।

ডিএসসিতে আজকের দাম বৃদ্ধি পাওয়া শীর্ষ কোম্পানির তালিকায় এশিয়া ইন্স্যুরেন্স, ফরচুন সু, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, গ্রামীনফোন, বিকন ফার্মা, সোনারবাংলা ইন্স্যুরেন্স, বিবিএস ক্যাবল, স্টাইল ক্রাফটস এবং সি পার্ল হোটেল ভিএফএসটিডিএল, কপারটেক, এশিয়া ইন্স্যুরেন্স, ন্যাশনাল পলিমার, ন্যাশনাল টিউবস এবং ওয়াটা কেমিক্যাল রয়েছে।

অন্যদিকে, ডিএসই-৩০ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৬৩৩ পয়েন্টে এবং ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৭৬ পয়েন্টে অবস্থান করছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ পড়ুন