আজ ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

চারঘাটে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস পালিত!

খবরটি নিচের যেকোন মাধ্যমে শেয়ার করুন

চারঘাট (রাজশাহী) প্রতিনিধিঃ

৭ই মার্চ বাঙ্গালী জাতীর এক অবিস্মরনীয় দিন। সারাদেশের ন্যায় রাজশাহীর চারঘাটে যথাযথ মর্যাদার সাথে পালিত হয়েছে ঐতিহাসিক ৭ই মার্চ।

উপজেলায় ঐতিহাসিক ৭ই মার্চ দিবসটির যথাযথ মর্যাদা ও ভাবাগাম্ভীর্যের সাথে পালনের জন্য ভিন্ন ভিন্ন কর্মসূচী গ্রহন করেছে যতাক্রমে উপজেলা প্রশাসন, বাংলাদেশ পুলিশ একাডেমী, সারদা, বাংলাদেশ আওয়ামীলীগ, চারঘাট উপজেলা শাখা ও চারঘাট মডেল থানা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরার সভাপতিত্বে উপজেলা প্রশাসন ৬ই মার্চ শনিবার উপজেলা হলরুমে স্কুলের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহনে চিত্রাংকন প্রতিযোগীতা, আবৃতি প্রতিযোগীতা ও ঐতিহাসিক ভাষন প্রতিযোগীতার মাধ্যমে ঐতিহাসিক এই দিবসটি পালনের কার্যক্রম শুরু করে এবং ৭ই মার্চ সকালে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও উপজেলা হলরুমে আলোচনা ও বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণীর মাধ্যমে অনুষ্ঠানটি শেষ হয়।

সারাদেশের ন্যায় বাংলাদেশ পুলিশ একাডেমী সারদায় ভাইস-প্রিন্সিপাল ও এডিশনাল ডিএআইজি এস.এম.আক্তারুজ্জামান রফিকুল ইসলামের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার শামসুল আযমের সঞ্চালনায় বিকালে কেক কেটে ঐতিহাসিক এই দিবসটি দেশবাসীর সাথে সম্মিলিতভাবে অর্থবহ ও যথাযথভাবে পালন করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন অতি: ডিআইজি নওরোজ হাসান তালুকদার, অতি: ডিআইজি মোখলেসুর রহমান তালুকদার সহ পুলিশের উর্দ্ধোতন কর্মকর্তাবৃন্দ।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে পৃথকভাবে দিবসটি পালন করা হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম, নবনির্বাচিত চারঘাট পৌর মেয়র একরামুল হক, সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু, চারঘাট পৌর আওয়ামীলীগের সভাপতি সাজ্জাদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষারসহ বিভিন্ন অংগসংগঠনের নেতা কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। সবশেষে বঙ্গবন্ধুসহ শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আর নিউজ দেখুন