আজ ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

সকালেই মহাসড়কে ঝরল ৫ প্রাণ

খবরটি নিচের যেকোন মাধ্যমে শেয়ার করুন


নিজস্ব প্রতিবেদক:

বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কের সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার কোনাবাড়ীতে বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষে একজন মুক্তিযোদ্ধাসহ ৫জনের মর্মান্তিক হয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছে অন্তত ১৫জন। মঙ্গলবার সকাল আটটার দিকে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ বলছে, বাসের চাকা ফেটে যাবার কারনে দুর্ঘটনাটি ঘটেছে।

 

দুর্ঘটনায় নিহতরা হলো- বগুড়ার শাহজাহানপুর উপজেলার মাঝিড়া এলাকার মৃত মকছেদ আলীর ছেলে ফজলুর রহমান (৭০), একই জেলার শেরপুর উপজেলার বেতগাড়ী গ্রামের ধীরেনের ছেলে শ্রী বিমল কুমার দাস (২৫), সারিয়াকান্দি থানার সারিয়াকান্দি গ্রামের আব্দুর রউফ রাজ্জাকের ছেলে খোকন (৩০) ও শিবগঞ্জ থানার বারতকলা গ্রামের আতাউর রহমানের ছেলে মানিক (২৮) ও  সিরাজগঞ্জের বেলকুচি থানার তামাই গ্রামের ছেলে আবুল হোসেনের ছেলে হান্নান সেখ (৬০)।

স্থানীয়রা জানান, যুগান্তর পরিবনের যাত্রীবাহী বাসটি বগুড়া থেকে ময়মনসিংহ যাবার পথে বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কের কোনাবাড়ীতে পৌছলে বিপরীত দিক থেকে আসা সয়াবিন তেলবাহী একটি ট্রাকের মুখোমুখী সংঘর্ষ হয়। যানবাহন দুটির সম্মুখভাগ দুমড়ে মুচড়ে যায় এবং বাসটি উল্টে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ট্রাকের হেলপার ও বাসযাত্রী একজন মুক্তিযোদ্ধাসহ ৪জন মারা যায়। গুরুত্বর অবস্থায় ১৫জনকে হাসপাতালে নেয়া হলে সেখানে আরো একজন মারা যায়। 
হাসপাতালে চিকিৎসাধীন একজন বাসযাত্রী জানান, হঠাৎ বিকট শব্দ হয়। এরপর বড়ধরনের ঝাঁকি খেয়ে বাসটি উল্টে খাদে পড়ে যায়। এসময় বাসের কাচ গ্লাস সিট ভেঙ্গে শরীরের উপর পড়তে থাকে। যাত্রীদের অনেকেই উল্টে পড়া গাড়ীর মধ্যে গাড়ীর নীচে পড়ে যায়। আরেক যাত্রী জানান, প্রচন্ড ঝাকিতে কাচ ও গাড়ীর মধ্যে থাকা দইয়ের খুটির আঘাতে মাথা ঘুরে যায়। কিছুক্ষন পর উল্টে যাওয়া বাসের জানালা দিয়ে স্থানীয় লোকজন বের করে। আমার সাথে আমার চাচা ও ভাতিজি ছিল। ভেবেছিলাম ওরা মারা গেছে। কিন্তু হাসপাতালে এসে দেখি তারা জীবিত আছে।
প্রত্যক্ষদর্শী আব্দুল হালিম জানান, গাড়ীটি উল্টে যাবার পর বাসের যাত্রীরা রক্তাক্ত অবস্থায় কান্নাকাটি ও আহাজারি করছিল। পরে আমরা স্থানীয়রা দ্রুত ঘটনাস্থলে এসে বাসের মধ্য থেকে রক্তাক্ত অবস্থায় ১৫জন অবস্থায় উদ্ধার করি। আর বাসের নীচে এবং সীটের নীচে পড়ে থাকা অবস্থায় তিনজনকে মৃত এবং ট্রাকের ভিতর থেকে একজনকে মৃত অবস্থায় বের করি। 

 
সিরাজগঞ্জফায়ার সার্ভিসেরউপ-পরিচালক মনজিল হক জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌছে যুগান্তর পরিবহন বাসটিকে উল্টো অবস্থায় দেখতে পাই। পরে স্থানীয়রা সহায়তা বাসের নীচ ও  মধ্য থেকে মৃত অবস্থায় তিনজন এবং ট্রাক থেকে মৃত অবস্থায় একজনকে উদ্ধার করা হয়। বাকীদের আহত অবস্থায় উদ্ধারের পর পুলিশের সহযোগিতায় অ্য্যাম্বুলেন্সযোগে হাসপাতালে পাঠানো হয়। 

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাদ্দেক হোসেন জানান, যুগান্তর পরিবহন বাসটির সামনের চাকা ফেটে যাওয়ায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে রাস্তার ডানদিকে চলে যায়। এ কারণে বিপরীত দিক থেকে আসা তেলবাহী ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়ে দুটি যানবাহনের সম্মুখভাগ দুমড়ে-মুচড়ে যায় এবং বাসটি উল্টে খাদে পড়ে যায়। মুলত ত্রুটিপুর্ন বাসের কারনেই দুর্ঘটনা ঘটছে বলে মনে করছেন এই কর্মকর্তা। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ময়নাতদন্তের পর মরদেহ পরিবারের সদস্যের কাছে হস্তান্তর করা হয়েছে।

সিরাজগঞ্জ সদর হাসপাতালের ডিউটি অফিসার ডা. সামিউল ইসলাম জানান, পাঁচজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে আর আহত অবস্থায় ১২জনকে ভর্তি করা হয়েছে। আহতদের চিকিৎসা চলছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আর নিউজ দেখুন