আজ ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

হঠাৎ মাথা ব্যথা সমস্যা দূর করবে যেসব পানীয়

খবরটি নিচের যেকোন মাধ্যমে শেয়ার করুন

অতিরিক্ত কাজের চাপ, ব্যস্ততা ও বিভিন্ন কারণে হঠাৎ মাথা ধরা ও ব্যথায় সমস্যা হতে পারে। এমন সমস্যার তাৎক্ষণিক স্বস্তি দিতে পারে কিছু পানীয়।

আদা চা

মাথাব্যথায় খেতে পারেন আদা চা। আদা চা আরোগ্যদায়ক পানীয়, যা ধমনী শিথিল করার মাধ্যমে মস্তিষ্কের রক্ত সঞ্চালন বাড়ায়। এক ইঞ্চি পরিমাণ আদা কুচি করে দুই কাপ পানিতে ফুটিয়ে এক কাপ করতে হবে। এতে এক চা-চামচ মধু মেশাতে পারেন। এটা মাথাব্যথা কমাতে খুব ভালো কাজ করে। কারণ এই পানীয়তে প্রদাহনাশক উপাদান রয়েছে। এই উপাদান আরাম লাভে ও ব্যথা কমাতে সাহায্য করে।

পুদিনা চা

পুদিনা কড়া ঘ্রাণ ও ঔষধিগুণ সম্পূর্ণ হওয়ায় পেশি ও স্নায়ুকে আরাম দিতে পারে। পেশি ও স্নায়ুকে আরাম দিতে পারে। যা হঠাৎ হওয়া মাথা ব্যথা কমাতে পারে। পুদিনার চা অন্ত্র সুস্থ রাখার পাশাপাশি অস্বস্তিও কমায়।

ফিভারফিউ চা

এক ধরনের ফুলের গাছের পাতা। ডেইজি ফুলের মতো দেখতে এই গাছের পাতা মধ্যযুগে অ্যাসপিরিন ওষুধের মতো ব্যথা কমাতে ব্যবহার করা হতো। এর ওষুধী উপাদান মাইগ্রেইনের কারণে হওয়া মাথা ব্যথা কমাতে সাহায্য করে।

লেবুর পানি

মাথা ব্যথা সারাতে কার্যকার পানীয় হল লেবু পানি। এটি সব রকমের মাথা ব্যথা কমাতে পারে। পানি গরম করে তাতে অর্ধেকটা লেবুর রস যোগ করুন। এটা শরীর থেকে বিষাক্ত উপাদান দূর করতে ও পেটের সমস্যা থেকে হওয়া মাথাব্যথা দূর করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আর নিউজ দেখুন