1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
সিরাজগঞ্জে পুলিশ-যুবদল সংঘর্ষ ইউপি নির্বাচনের প্রতীক বরাদ্দ পেলেন রায়গঞ্জের প্রার্থীরা নাটোরে যুবকের মরদেহ রেখে পালালো উদ্ধারকারীরা নাটোরে জাতীয়তাবাদী যুবদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রামকৃষ্ণপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন,সভাপতি সৌরভ-সম্পাদক সাব্বির অজ্ঞান করার ইনজেকশন দিতেই মারা গেলেন অন্তঃসত্ত্বা সিরাজগঞ্জে প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই চেয়ারম্যান হচ্ছেন ৬ প্রার্থী মানসিক ভারসাম্যহীন তৌহিদুলকে উন্নত চিকিৎসার জন্য পাবনা মানসিক হাসপাতালে পাঠালেন গাইবান্ধা জেলা পুলিশ রাজশাহীর সাংবাদিক তুহিনের পিতার মৃত্যু সাত শতাধিক মোটরসাইকেল নিয়ে ইউপি চেয়ারম্যানের শোভাযাত্রা

বিশ্বে ৪৭ লাখ ৬১ হাজার প্রাণ নিল করোনা

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৮ বার দেখা হয়েছে

চলমান মহামারি করোনা ভাইরাসের ভয়াল থাবায় বিশ্বজুড়ে দৈনিক মৃত্যুর সংখ্যা ক্রমে হ্রাস পাচ্ছে। একই সঙ্গে আগের দিনের তুলনায় কমল প্রাণঘাতী ভাইরাসে নতুন সংক্রমিত রোগীর সংখ্যাও। গেল ২৪ ঘণ্টায় সারা বিশ্বে রোগটিতে শনাক্ত হয়ে মৃত্যুর সংখ্যা পাঁচ হাজারের নিচে নেমেছে। নির্ধারিত এই সময়ের মধ্যে করোনায় নতুন করে আক্রান্ত মানুষের সংখ্যা নেমে সোয়া তিন লাখে দাঁড়িয়েছে।

সর্বশেষ এক দিনে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা দেখল যুক্তরাজ্য। অপর দিকে দৈনিক মৃত্যুতে এখনো সবার ওপরে রয়েছে রাশিয়ার নাম। এতে বিশ্বব্যাপী কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে ২৩ কোটি ২৫ লাখের ঘর ছাড়িয়েছে। অন্য দিকে প্রাণহানির সংখ্যাও এরই মধ্যে ৪৭ লাখ ৬১ হাজারে পৌঁছে গেছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল সাড়ে ১০টা পর্যন্ত করোনা ভাইরাসে মৃত্যু, আক্রান্ত ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় সারা বিশ্বে কোভিড সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছেন চার হাজার ৯০১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় প্রাণহানির সংখ্যা প্রায় এক হাজার হ্রাস পেল। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যাও ৪৭ লাখ ৬১ হাজার ৫৩১ জনে পৌঁছেছে।

নির্ধারিত এই সময়ের মধ্যে প্রাণঘাতী ভাইরাসটিতে নতুন করে শনাক্ত হয়েছেন তিন লাখ ২৩ হাজার একজন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা কমল প্রায় ৫৭ হাজার। এতে মহামারির শুরু থেকে এখন পর্যন্ত ভাইরাসটিতে সংক্রমিত মোট রোগীর সংখ্যা বেড়ে ২৩ কোটি ২৫ লাখ ৭৬ হাজার ৯৬৬ জনে দাঁড়িয়েছে।

এ দিকে শেষ এক দিনে বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাজ্যের মাটিতে। একই সময়ে দেশটিতে নতুন করে কোভিড আক্রান্ত হয়েছেন ৩২ হাজার ৪১৭ জন। আর করোনার থাবায় প্রাণ হারিয়েছেন ৫৮ জন। মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত ৭৬ লাখ ৬৪ হাজার ২৩০ জন শনাক্ত হয়েছেন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন এক লাখ ৩৬ হাজার ১৬৮ জন।


দৈনিক প্রাণহানির তালিকায় এখনো শীর্ষ অবস্থান করছে রাশিয়া। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে প্রাণ হারিয়েছেন ৮০৫ জন। আর নতুন করে রোগটিতে সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৪৯৮ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৭৪ লাখ ২০ হাজার ৯১৩ জনে পৌঁছেছে। আর মৃত্যুবরণ করেছেন দুই লাখ তিন হাজার ৯০০ জনের।

এ দিকে গেল এক দিনে যুক্তরাষ্ট্রে নতুন করে করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৩৪৩ জন। আর মৃত্যু হয়েছে ২৫৯ জনের। মহামারি করোনার থাবায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত চার কোটি ৩৭ লাখ ৫০ হাজার ৯৮৩ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া প্রাণ গেছে সাত লাখ ছয় হাজার ৩১৭ জনের।

শেষ এক দিনে উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে প্রাণ হারিয়েছেন ৫৯৬ জন। আর নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন নয় হাজার ৬৯৭ জন। এছাড়া মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৩৬ লাখ ২৮ হাজার ৮১২ জনে পৌঁছেছে। আর মৃত্যু হয়েছে দুই লাখ ৭৫ হাজার ২৯৯ জনের।


করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিল। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে কোভিড আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২৩৮ জন। আর নতুন করে রোগটিতে সংক্রমিত হয়েছেন আট হাজার ৬৬৮ জন। অপর দিকে মহামারির শুরু থেকে দেশটিতে এ পর্যন্ত মোট সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে দুই কোটি ১৩ লাখ ৫১ হাজার ৯৭২ জনে পৌঁছেছে। এছাড়া পাঁচ লাখ ৯৪ হাজার ৪৮৪ জনের মৃত্যু হয়েছে।

এ দিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ ভারত। যদিও প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণহানির তালিকায় দেশটির অবস্থান এখন তৃতীয়। শেষ এক দিনে দেশটিতে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ২৭৭ জন। আর নতুন করে করোনায় শনাক্ত হয়েছেন ২৭ হাজার ২২ জন। দেশটিতে মোট সংক্রমিত রোগীর সংখ্যা তিন কোটি ৩৬ লাখ ৭৮ হাজার ২৪৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া মারা গেছেন চার লাখ ৪৭ হাজার ২২৫ জন কোভিড রোগী।

গত ২৪ ঘণ্টায় ইসলামি প্রজাতন্ত্র ইরানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ২৮৮ জন। আর নতুন করে রোগটিতে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৭৯২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা ভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ প্রাণঘাতী ভাইরাসটিকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এর আগে একই বছরের ২০ জানুয়ারি সংস্থাটি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir