আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

মুজিববর্ষে প্রধানমন্ত্রী উপহার ভুমিহীন ও গৃহহীনদের মাঝে শ্রেষ্ট উপহার বাড়ী হুইপ ইকবালুর রহিম এমপি

খবরটি নিচের যেকোন মাধ্যমে শেয়ার করুন


শিমুল, দিনাজপুর প্রতিনিধিঃ
জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভুমিহীন ও গৃহহীনদের মাঝে শ্রেষ্ট উপহার বাড়ী উল্লেখ করে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন পুরনে বাংলাদেশের ৭০ হাজার ভুমিহীন ও গৃহহীন পরিবার পেলো পাকা ঘরবাড়ী। এ বাড়ী উদ্বোধনের মাধ্যমে বিশ্ব ইতিহাসে নতুন রেকর্ড সৃষ্টি করলো প্রধান শেখ হাসিনা। দেশের কোন মানুষ গৃহহীন থাকবে না। প্রত্যেক ভুমিহীন ও গৃহহীন মানুষ পাবে পাকা বাড়ী, এটাই হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিববর্ষের অঙ্গিকার। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় আলোকিত হবে দেশ উল্লেখ করে হুইপ বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি উন্নত দেশ।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে প্রায় ৭০ হাজার ভুমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ২৩ জানুয়ারী শনিবার গনভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সদর উপজেলার ভুমিহীন ও গৃহহীনদের মাঝে জমির দলিল ও ঘর-এর চাবি হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন। দিনাজপুর সদর উপজেলায় ৩৪০ ভুমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার পাকা বাড়ী। এর মধ্যে প্রথম দফায় ১৫৮টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে দলিল ও বাড়ীর চাবী হস্তান্তর করা হলো।

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার এসএইচ এম মাগফুরুল হাসান আব্বাসীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম, (বার), অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদ সরকার, ভাইস চেয়ারম্যান মোঃ রবিউল ইসলাম সোহাগ, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্না, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজুসহ প্রশাসন ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ। অনুষ্ঠান পরিচালনা করেন দিনাজপুর সদর উপজেলার সহকারী কমিশনার (ভুমি) মোঃ মাহমুদ আল হাসান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জসিম উদ্দীন।

একই সময় সদর উপজেলা প্রশাসনের আয়োজনে সমতলে বসবাসরত ক্ষুদ্র-নৃ গোষ্টীর জবিনমান উন্নয়নের লক্ষে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরন ও সদর উপজেলা প্রশাসন এবং কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে রংপুর বিভাগ কৃষি ও গ্রামীন উন্নয়ন প্রকল্পের আওতায় গঠিত কৃষক গ্রুপের সদস্যগণের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরন করেন জাাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। এ ছাড়া ভুমিহীন ও গৃহহীনদের মাঝে শীতবস্ত্র বিতরন করা হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আর নিউজ দেখুন