আজ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ইতিহাস গড়লেন শেখ হাসিনা: পলক

খবরটি নিচের যেকোন মাধ্যমে শেয়ার করুন




নাটোর প্রতিনিধি
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ক্ষুধা, দারিদ্র ও শোষণমুক্ত বাংলাদেশ গড়ার যে স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, একে একে সেসব স্বপ্ন পূরণের মাধ্যমে ইতিহাস গড়ে চলেছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদেশের ভূমিহীন ও গৃহহীন মানুষ হয়তো কখনো চিন্তাও করতে পারেননি যে কোনো সরকার তাদের থাকার জন্য একটি পাকা ঘর দিতে পারে। কিন্তু শেখ হাসিনা তাই করে দেখালেন, তাদের জন্য ‘আশ্রয়’ হয়ে দাঁড়ালেন।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে ১২টি ইউনিয়নের গৃহহীন ৬০টি পরিবারের মাঝে নতুন ঘরের চাবি হস্তান্তরকালে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।


জুনাইদ আহমেদ পলক বলেন, গত এক দশকে বিশ্ব দরবারে বাংলাদেশ অভাবনীয় মর্যাদায় আসীন হতে পেরেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতা ও দূরদর্শী নেতৃত্বগুণে। বাংলাদেশ অর্থনীতি, সামাজিক ও বৈশ্বিক নানা সূচকে ভালো অবস্থানে রয়েছে। তাই বিশ্বের বিভিন্ন দেশ এখন বাংলাদেশকে অনুসরণ করতে চায়।

বিএনপি-জামায়াত প্রসঙ্গে পলক বলেন, এই দেশে অনেকটা সময় রাষ্ট্র ক্ষমতায় স্বাধীনতার বিপক্ষের শক্তির প্রতিনিধিরা ছিলেন। তারা দেশটাকে নিজের মনে করেনি কখনও। দেশের মানুষের প্রতি তাদের কোন অঙ্গীকার ও দায়বদ্ধতা ছিলো না। কিন্ত আওয়ামী লীগ বারবার জনগণের ভোটে রাষ্ট্রক্ষমতায় এসেছে এবং জনস্বার্থের অনুকূলেই কাজ করেছে। কাজেই যারা গলাবাজি করে সরকারের সমালোচনা করে, তাদের এখন দেশের মানুষ ঘৃণা করে।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস সহকারী কমিশনার ভূমি রকিবুল হাসানসহ ১২টি ইউনিয়নের চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এদিকে, একই সময় নাটোরের গুরুদাসপুর ও বড়াইগ্রাম উপজেলায় ২১০টি পরিবারকে গৃহ হস্তান্তর করেন নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুস, লালপুর ও বাগাতিপাড়া উপজেলায় ৮৬টি পরিবারের মধ্যে গৃহ হস্তান্তর করেন নাটোর-১ (লালপুর ও বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল ও নাটোর সদরে ১৬২টি পরিবারের মধ্যে গৃহ হস্তান্তর সম্পন্ন করেন জেলা প্রশাসক মো.শাহরিয়াজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আর নিউজ দেখুন