আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সিংড়ায় গাছে গাছে ফেস্টুন, ব্যানারে ছেয়ে গেছে

নিউজ টি নিচের যেকোন মাধ্যমে শেয়ার করুন




নাটোরের সিংড়ায় গাছে গাছে ঝুলছে ক্লিনিক, চিকিৎসক, কলেজ, বিশ্ববিদ্যালয় কোচিং সেন্টার, ব্যবসা-বাণিজ্য প্রতিষ্ঠান ও নেতাদের শুভেচ্ছা বাণী এবং আসন্ন পৌর নির্বাচনে মেয়র প্রার্থীদের ব্যানার, ফেস্টুন। বিভিন্ন সড়ক ও গুরুত্বপূর্ণ হাট বাজারের মোড়ে গাছে পেরেক ঠুকিয়ে টানানো হয়েছে ছোট বড় হরেক মাপের ব্যানার ও ফেস্টুন। ব্যবসা প্রতিষ্ঠান, রাজনৈতিক নেতা, নিষিদ্ধ কোচিং সেন্টার, বেসরকারি স্কুল-কলেজের বিজ্ঞাপন প্রচারে সড়কের গাছে টানানো হয়েছে ব্যানার ও ফেস্টুন।

দীর্ঘদিন ধরেই এ তৎপরতা চলছে। নাটোর-বগুড়া মহাসড়ক ও পৌর এলাকার গাছে গাছে এভাবে পেরেক মেরে ব্যানার টাঙানো নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে এলাকার সতেচন মহল ও পরিবেশবাদী সংগঠনগুলো। সচেতন মহলের অনেকে জানান, গাছ মানুষের জন্য খুবই উপকারি। কিন্তু কিছু অসাধু ব্যক্তি গাছে পেরেক দিয়ে বিলবোর্ড ব্যানার টাঙাচ্ছে। এর ফলে অনেক গাছ মারা যাচ্ছে। পরিবেশের ক্ষতি হচ্ছে। পরিবেশ উন্নয়ন ও প্রকৃতি সংরক্ষণ ফোরামের সাধারণ সম্পাদক সাংবাদিক রাজু আহমেদ বলেন, জীবনধারণের উপকারী বন্ধু গাছ রক্ষায় সবার এগিয়ে আসা উচিত।

গাছে পেরেক ঠুকিয়ে ব্যানার-ফেস্টুন লাগানো হলে গাছের স্বাভাবিক বৃদ্ধি ব্যাহত হয়। তিনি পেরেক ঠুকিয়ে ব্যানার-ফেস্টুন লাগানো বন্ধের দাবি জানিয়েছেন। উপজেলা নির্বাহী নাসরিন বানু জানান, গাছে পেরেক মেরে ব্যানার-ফেস্টুন বা বিজ্ঞাপন জাতীয় কোনোকিছুই টাঙানো ঠিক নয়। পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ থেকে বিলবোর্ড, ব্যানার ও ফেস্টুন অপসারণ করার ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আর নিউজ দেখুন