শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৫:২৫ পূর্বাহ্ন

ফুলপুরে জেল হত্যা দিবস পালিত

মিজানুর রহমান, ময়মনসিংহ প্রতিনিধিঃ
  • প্রকাশের সময়: মঙ্গলবার, ৩ নভেম্বর, ২০২০
  • ৬৪ জন দেখেছেন

ময়মনসিংহের ফুলপুরে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত হয়েছে। গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি’র নির্দেশক্রমে ৩রা নভেম্বর জেলহত্যা দিবসে জাতীয় চার নেতার শাহাদাত বার্ষিকী ও ফুলপুরের সাব্বির-শহীদের শাহাদৎ বার্ষিকী উপলক্ষে ভাষা সৈনিক এম শামছুল হক চত্বরে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন, ফুলপুর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক এম এ হাকিম সরকার, জেলা আওয়ামীলীগের সদস্য শাহ্ কুতুব চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমান, আওয়ামীলীগ নেতা মোঃ শাহজাহান, মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকি, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক বাদশা আলমগীর, উপজেলা শ্রমিকলীগের আহবায়ক এটিএম রফিকুল করিম নোমান, বঙ্গবন্ধু সৈনিকলীগের সভাপতি আমজাদ হোসেন, পৌর সেচ্ছাসেবকলীগের তানজিল আহমেদ ও মাহবুবুর রহমানসহ ফুলপুর উপজেলা, ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উল্লেখ্য ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ৩ নভেম্বর তার ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজ উদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মম ভাবে হত্যা করা হয়। বাংলাদেশের ইতিহাসে ৩ নভেম্বর কলঙ্কময় ও বেদনাবিধুর একটি দিন।

রাষ্ট্রের হেফাজতে জেলখানায় জাতীয় চার নেতা হত্যার দিনটি ‘জেল হত্যা দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে। সেই ধারাবাহিকতায় ফুলপুর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের উদ্যোগে দিবস পালিত হয়েছে।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আর নিউজ দেখুন
© All rights reserved 2015- 2020 thepeoplesnews24

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রনালয়ের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন কৃত।

Design & Developed By: Limon Kabir
freelancerzone