শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১২:৩২ অপরাহ্ন
শিরোনাম :
সিরাজগঞ্জে ইসলামী আন্দোলনের প্রতিবাদ-সমাবেশ প্রেমের ফাঁদে ফেলে কিশোরীকে ধর্ষণ,ধর্ষক গ্রেফতার সাদুল্লাপুরে অতিরিক্ত দামে আলু বিক্রির দায়ে ৪ ব্যবসায়ির জরিমানা আদায় রায়গঞ্জে খাস জমি দখল করে রাস্তা বন্ধ করে ঘর নির্মাণ করার অভিযোগ টাঙ্গাইলে হত্যা মামলায় ২২ বছর পর ছয়জনের যাবজ্জীবন, ছয়জন খালাস চরাঞ্চলের মানুষের দুঃখ দূর্দশা লাঘবে চর উন্নয়ন বোর্ড করা দরকার —ডেপুটি স্পীকার মোহাম্মদ নাসিম ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা ও বিশ্বস্ত লড়াকু নৈতিক- এস,এম কামাল কাজিপুরে মা ইলিশ সংরক্ষণে ৬৫ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ধ্বংস মোহাম্মদ নাসিম ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা ও বিশ্বস্ত লড়াকু নৈতিক- এস,এম কামাল নওগাঁয় ভিক্ষুকদের মাঝে লভ্যাংশের নগদ অর্থ বিতরন

রায়হানের হত্যাকারীদের দ্রুত বিচারের দাবিতে সিলেটে মশাল মিছিল

সিলেট প্রতিনিধি ::
  • প্রকাশের সময়: বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ৪৮ জন দেখেছেন

সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি মডেল থানাধীন বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনে মৃত্যুবরণকারী সিলেট নগরীর আখালিয়া এলাকার রায়হান আহমদের খুনিদের ফাঁসির দাবিতে সিলেটে তীব্র হচ্ছে আন্দোলন। গতকালের মতো আজও (বুধবার, ১৪ অক্টোবর) সকাল থেকে রাত পর্যন্ত রায়হান হত্যার প্রতিবাদে নগরীতে নানা কর্মসূচি পালন করেছে বিভিন্ন সংগঠন।

বুধবার সন্ধ্যা ছয়টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এক মশাল মিছিল শুরু হয়ে জিন্দাবাজার, সিটি পয়েন্ট ঘুরে আবার শহীদ মিনারে সমাবেশে এসে মিলিত হয়। সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর সভাপতি সঞ্জয় কান্ত দাসের সভাপতিত্বে ও ছাত্রফ্রন্ট সিলেট মহানগরের আহ্বায়ক সঞ্জয় শর্মার পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য দেন, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সভাপতি সরোজ কান্তি, ছাত্র ফ্রন্ট সিলেট মহানগরের সাধারণ সম্পাদক সাদিয়া নওশীন তাসনিম, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নাবিল এইচ, থিয়েটার মুরারিচাঁদের সহসাধারণ সম্পাদক আদাজ্জুমান আসাদ প্রমুখ।

এ সময় মশাল মিছিল ও সমাবেশে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন, বাংলাদেশে ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাবেক সভাপতি মতিউর রহমান, ছাত্র ইউনিয়ন এমসি কলেজের সাবেক সভাপতি বিশ্বপা ভট্টাচার্য্য, নাগরিক আন্দোলন কর্মী মাহবুবুর রহমান রাসেল, লেখক ও কবি শামসুল আমিন।

সমাবেশে বক্তারা বলেন, ‘যে পুলিশ বাহিনী জনগণের নিরাপত্তায় নিয়োজিত থাকার কথা তারাই জনগণকে নির্যাতন করে খুন করছে। এটা কোনোভাবে মেনে নেওয়া যায় না। দেশে বিচারহীনতার সংস্কৃতির কারণেই পুলিশ ফাঁড়িতে একজন যুবককে খুন হতে হল। অবিলম্বে এই হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে তাদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাই। অবিলম্বে যদি হত্যার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করা না হয় তাহলে সিলেটবাসীকে নিয়ে বৃহত্তর আন্দোলনের ডাক দিব আমরা।

বক্তারা আরও বলেন,‘ এমসি কলেজসহ সারাদেশের ধর্ষণের সঙ্গে জড়িতদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার করতে হবে। ধর্ষকদের আশ্রয় প্রশ্রয় দাতাদেরও আইনের আওতায় নিয়ে আসতে হবে।’

এসময় বক্তারা ঢাকা থেকে নোয়াখালী অভিমুখে লংমার্চের সফলতা কামনা করেন এবং আগামী শুক্রবার বিকেল চারটায় সিলেটে প্রতিবাদী সাংস্কৃতিক সমাবেশের কর্মসূচি ঘোষণা করেন।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আর নিউজ দেখুন
© All rights reserved 2015- 2020 thepeoplesnews24

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রনালয়ের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন কৃত।

Design & Developed By: Limon Kabir
freelancerzone