1. admin@thepeoplesnews24.com : admin :
  2. shohel.jugantor@gmail.com : alamin hosen : alamin hosen
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
সিরাজগঞ্জে পুলিশ-যুবদল সংঘর্ষ ইউপি নির্বাচনের প্রতীক বরাদ্দ পেলেন রায়গঞ্জের প্রার্থীরা নাটোরে যুবকের মরদেহ রেখে পালালো উদ্ধারকারীরা নাটোরে জাতীয়তাবাদী যুবদলের ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত রামকৃষ্ণপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন,সভাপতি সৌরভ-সম্পাদক সাব্বির অজ্ঞান করার ইনজেকশন দিতেই মারা গেলেন অন্তঃসত্ত্বা সিরাজগঞ্জে প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই চেয়ারম্যান হচ্ছেন ৬ প্রার্থী মানসিক ভারসাম্যহীন তৌহিদুলকে উন্নত চিকিৎসার জন্য পাবনা মানসিক হাসপাতালে পাঠালেন গাইবান্ধা জেলা পুলিশ রাজশাহীর সাংবাদিক তুহিনের পিতার মৃত্যু সাত শতাধিক মোটরসাইকেল নিয়ে ইউপি চেয়ারম্যানের শোভাযাত্রা

রাজধানীতে “ফ্লোরা লাকী কুপন ড্র” অনুষ্ঠিত

বাকৃবি প্রতিনিধি
  • আপডেটের সময় : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৮৬ বার দেখা হয়েছে


ব্যাপক উৎসাহ-উদ্দীপনা আর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো জানুয়ারী-জুন’২১ সেমিষ্টারের “ফ্লোরা লাকী কুপন ড্র”। রাজধানী তেঁজগাঁও এর এসিআই সেন্টারে দিনব্যাপি বর্ণাঢ্য এক আয়োজনে সারাদেশের ১১টি রিজিয়ন থেকে ১১ জন পরিবেশক এবং ৫০০-এর অধিক পরিবেশক জুম ও ফেসবুক লাইভের মাধ্যমে এ অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন। “ফ্লোরা লাকী কুপন ড্র”-এর প্রথম পুরস্কারের সৌভাগ্য অর্জন করে ইয়ামাহা ব্র্যান্ডের স্যালুটো ব্র্যান্ডের ১২৫ সিসি মোটরসাইকেলটি জিতে নেন রাজশাহী রিজিওনের বানেশ্বর টেরিটরির মেসার্স তানভীর ট্রেডার্স-এর প্রোপ্রাইটর জনাব আশরাফুল ইসলাম।

অনুষ্ঠানে এসিআই ক্রপ কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক জনাবা সুস্মিতা আনিস জুমে সংযুক্ত হয়ে বলেন, ফ্লোরা দেশের খাদ্য উৎপাদন নিরাপত্তায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এটি তাদের সকলের জন্য অত্যন্ত গৌরবের। কৃষকদের লাভের অংক আরো বাড়িয়ে দিতে আমরা এমন একটি পণ্য দিয়ে সহায়তা করছি যা পরিবেশ-বান্ধব ও নিরাপদ ফসল উৎপাদনে অত্যন্ত কার্যকর। কৃষকদের মাঝে সঠিক সময়ে এ পণ্যটি সরবরাহ করছে তাদের সম্মানিত পরিবেশকরা। এক্ষেত্রে তারা যথেষ্ট দায়িত্বের সাথে তাদের কর্তব্য পালন করছেন। তিনি সকল পরিবেশকদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

নির্বাহী পরিচালক মি: আর ভেনুগোপাল বলেন, ফ্লোরার মাধ্যমে সবসময় কৃষকের মুখে হাসি দেখতে চান তারা। বিজনেস পার্টনারের মাধ্যমে মাঠ পর্যায়ে এর প্রসার আরো বৃদ্ধি পাবে এমনটাই আশা করেন তিনি। অনুষ্ঠানেআগত সকল পরিবেশক ও সম্মানিত কৃষক ও খামারীদের কোম্পানীর পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা ব্যক্ত করেন তিনি ।

এসিআই ক্রপ কেয়ার-এর জেনারেল ম্যানেজার (মার্কেটিং) জনাব মোঃ আবদুর রহমান-এর পরিচালনায় অনুষ্ঠানে পরিবেশকদের উদ্দেশ্যে আরো বক্তব্য রাখেন এসিআই ফর্মূলেশনস্ লি:-এর অপারেশনস্ ডিরেক্টর ড. মুকতার আহমেদ সরকার, এসিআই ক্রপ কেয়ার-এর হেড অফ রিসার্চ এ্যান্ড ডেভেলপমেন্ট মি: সুবির চৌধুরী, ন্যাশনাল সেলস ম্যানেজার জনাব মোঃ হুমায়ুন কবির, ম্যানেজার নিউ বিজনেস ডেভেলপমেন্ট জনাব আবুল হাসান মোস্তফা কামাল, সিনিয়র প্রোডাক্ট ম্যানেজার জনাব জামিল আহমেদ, অ্যাসিস্ট্যান্ট প্রডাক্ট ম্যানেজার (ফ্লোরা) জনাব আবু বকর সিদ্দিক প্রমুখ।

ফ্লোরার সাথে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান দিনদিন জমির পরিমাণ কমে যাচ্ছে আর পাল্লা দিয়ে বাড়ছে জনসংখ্যা। কাজেই উন্নত প্রযুক্তি আর পবেষণাধর্মী পণ্য দিয়ে ফসলের উৎপাদন বাড়াতে হবে। ক্ষেত্র বিশেষে ২০%-২৫% ফসলের ফলন উৎপাদন বৃদ্ধিতে সহায়তা করছে ফ্লোরা যা দেশের খাদ্য নিরাপত্তার জন্য একটি মাইলফলক। কৃষক থেকে ভোক্তা সকলে মিলে একসাথে কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কথা বললেন বক্তারা।

অনুষ্ঠানের শেষ দিকে অনুষ্ঠিত হয় আকর্ষণীয় র‌্যাফেল ড্র যেথানে মোট ৫০ জন ভাগ্যবান পরিবেশক পুরস্কার জিতে নেন। প্রথম পুরস্কারের সৌভাগ্য অর্জন করে ইয়ামাহা ব্র্যান্ডের স্যালুটো ব্র্যান্ডের ১২৫ সিসি মোটরসাইকেলটি জিতে নেন রাজশাহী রিজিওনের বানেশ্বর টেরিটরির মেসার্স তানভীর ট্রেডার্স-এর প্রোপ্রাইটর জনাব আশরাফুল ইসলাম। এছাড়া দুইজন দ্বিতীয় পুরস্কার হিসেবে প্রতেকে পান ৫০,০০০/টাকা মূল্যের স্বর্ণের চেইন। তিনজন ৩য় পুরস্কার হিসেবে প্রতেকে পান সনি ব্রাভিয়া ৩২ ইঞ্চি এলইডি স্মার্ট টিভি। চারজনের প্রত্যেকে ৪র্থ পুরস্কার হিসেবে ওয়ালটন ব্র্যান্ডের ১০ সিএফটি ফ্রিজ, পঞ্চম পুরস্কার হিসেবে পাঁচজনের প্রত্যেকে পান ঢাকা-সেন্টমার্টিন-ঢাকা চার দিন তিন রাত-এর ট্যুর প্যাকেজ। ষষ্ঠ পুরস্কার হিসেবে ৩৫ জন প্রত্যেকে একটি করে স্ট্যান্ড ফ্যান পুরস্কার পান।

পরিবেশকদের পারফরমেন্সের উপর ভিত্তি করে চলতি জুলাই-ডিসেম্বর সেমিস্টারে আজকের মত অনুরূপ “ফ্লোরা লাকী কুপন ড্র” অনুষ্ঠিত হবে বলে অনুষ্ঠানে ঘোষণা দেওয়া হয়। যেখানে প্রথম পুরস্কার হিসেবে একটি ইয়ামাহা ব্র্যান্ডের স্যালুটো ব্র্যান্ডের ১২৫ সিসি মোটরসাইকেল, দ্বিতীয় পুরস্কার হিসেবে দুইটি এসি, ৩য় পুরস্কার হিসেবে তিনটি সনি ব্রাভিয়া ৩২ ইঞ্চি এলইডি স্মার্ট টিভি, ৪র্থ পুরস্কার হিসেবে ৪টি ওয়ালটন ব্র্যান্ডের ১০ সিএফটি ফ্রিজ, পঞ্চম পুরস্কার হিসেবে পাঁচটি ঢাকা-কক্সবাজার-ঢাকা চার দিন তিন রাত-এর ট্যুর প্যাকেজ এবং ষষ্ঠ পুরস্কার হিসেবে ৩৫ টি স্ট্যান্ড ফ্যান পুরস্কার হিসেবে প্রদান করা হবে বলে জানানো হয়।

উল্লেখ্য, ফ্লোরা বাংলাদেশ ছাড়াও ভারত, ভিয়েতনাম, থাইল্যান্ড, কম্বোডিয়া, মিশর, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, ব্রাজিল, কলম্বিয়া, কেনিয়া, মালয়েশিয়া, মেক্সিকো সহ উন্নত কৃষি প্রযুক্তি ব্যবহারকারী দেশে সফলতার সাথে ফলন বর্ধক হিসেবে স্বীকৃত। ফ্লোরার যাত্রা শুরু হয় ২০০৩ সালে এবং প্রযুক্তিগত দিক থেকে ফ্লোরা একটি সেরা পন্য। ফ্লোরার মাধ্যমে ACI কৃষক ভাইদের সহযোগিতা করছে।

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir