1. admin@thepeoplesnews24.com : admin :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩১ অপরাহ্ন
শিরোনামঃ

রায়গঞ্জের সুবর্ণগাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা, ৬ প্রার্থীর ৫ জনই প্রক্সি

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি
  • আপডেটের সময় : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৬৪ বার দেখা হয়েছে


নানা অভিযোগ ও টাকার বিনিময়ে নিয়োগ পায়তারার কারনে স্থগিত হওয়া সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সুবর্ণগাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য প্রার্থীদের নিকট আবারও প্রবেশ পত্র পাঠানো হয়েছে । আগামী ১৮ সেপটেম্বর শনিবার দুপুর দুটায় নিয়োগ পরীক্ষার সময় দেওয়া হয়েছে। এজন্য সকল প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। তবে নিয়োগ পরীক্ষার তারিখ এবং সময় গোপন রাখা হলেও তা আবারও ফাঁস হয়ে পড়েছে। আর নিয়োগ পরীক্ষার পুর্বেই মাহবুবুর রহমান নামে সেই বিতর্কিত শিক্ষককে প্রধান শিক্ষক নিয়োগ দেয়া হবে এমন সংবাদে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতিপুর্বে উক্ত শিক্ষককে নিয়োগ প্রদানে বাধা সৃষ্টি করায় কর্তৃপক্ষ নিয়োগ পরীক্ষা স্থগিত করেছিল।

বিভিন্ন সুত্রে জানা যায়, সুবর্ণগাতী উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদ শুন্য হওয়ায় প্রধান শিক্ষক পদে নিয়োগে গোপনে পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে বিদ্যালয়ের সভাপতি আবুল মুনসুর খান মিন্টু ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল কাদের। নির্ধারিত সময়ে ৬ জন প্রার্থী আবেদন করেন। প্রার্থীরা হলেন সদর উপজেলার গোটিয়ার চর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাহবুবুর রহমান,ধুকুরিয়া বেড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আব্দুল হাই, ডাঃ তাসমিনা মতিন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম,মেছরা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ফসিয়ার রহমানসহ আরো দুজন প্রার্থী।

প্রথম দফায় নিয়োগ পরীক্ষার আগে বিদ্যালয়ের সভাপতি আবুল মুনসুর খান মিন্টু প্রার্থী ও গোটিয়ার চর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাহবুবুর রহামানকে নিয়োগ দেওয়ার কথা বলে ১৫লাখ টাকার নেওয়া অভিযোগ ওঠে। একারনে নিয়োগ পরীক্ষায় এলাকাবাসীর বাধার মুখে পরীক্ষা স্থগিত রাখা হয়। দীর্ঘদিন পরে আবারও গোপনে আগামী ১৮ সেপটেম্বর নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারন করা হয়। এবারও তা ফাঁস হয়ে পড়ে। ইতিপুর্বে যে প্রার্থীর নিকট থেকে ১৫লাখ টাকা নেওয়া হয়েছে তাকে নিয়োগ দেওয়ার জন্যই এমন গোপনে তারিখ নির্ধারন করা হয়েছে এমন অভিযোগ এলাকাবাসীর।

নাম প্রকাশে অনিচ্ছুক বিদ্যালয় পরিচালনা কমিটির একজন সদস্য জানান,যে ৬জন প্রার্থী আবেদন করেছেন তাদের মধ্যে ৫জন প্রার্থী ডামি প্রার্থী। নিয়োগ পরীক্ষার দিন তাদেরকে প্রক্সি হিসেবে ডাকা হয়েছে। নাম প্রকাশে একজন শিক্ষক জানান, ৬জন প্রার্থীর আবেদনে ব্যাংক ড্রাফট একই ব্যাংকের। অর্থাৎ মাহমবুবুর রহমান নামের একজন শিক্ষককে নেওয়ার জন্য এই নাটক সাজানো হয়েছে।

গোটিয়ার চর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এবং প্রধান শিক্ষক পদে আবেদনকারী যাকে নিয়ে নিয়োগে বিতর্ক শুরু হয়েছে সেই মাহবুবুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিরোক্ত মনোভাবে বলেন, এবিষয়ে তিনি কোন কথা বলতে রাজি নন এবং মোবাইলে কল করতে নিষেধ করেন।

সুবর্ণগাতী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল কাদের এর নিকট মুঠোফোনে নিয়োগ সংক্রান্ত বিষয়ে জানতে চাইলে তিনি জানান,নিয়োগ পরীক্ষার কোন কাগজপত্র তার প্রতিষ্ঠানে নেই। প্রতিষ্ঠানের সভাপতি বাড়িতে নিয়ে গেছেন। তাই আপনাদের কোন তথ্য দিতে পারছিনা। এমনকি নিয়োগ পরীক্ষা কবে কখন অনুষ্ঠিত হবে তাও তার জানা নেই। বিদ্যালয়ের সভাপতি ও ব্রম্মগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল মুনসুর খান মিন্টুর সাথে যোগযোগ করা হলে তিনি জানান নিয়োগ পরীক্ষার তারিখ নির্ধারন করা হয়নি। পরীক্ষার তারিখ নির্ধারন করা হলেও কোন তথ্য দেওয়া যাবেনা। তার পছন্দের প্রার্থী মোঃ মাহবুবুর রহমানকে নিয়োগ দিচ্ছেন এমন প্রশ্নের উত্তর তিনি এড়িয়ে যান।

এদিকে রায়গঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তারিকুল আলম যোগদানের পর থেকেই শিক্ষক নিয়োগে অনিয়মের উপজেলায় দুর্নীতির পরিমান আগের তুলনায় শতভাগ বৃদ্ধি পেয়েছে এমন অভিযোগ অনেক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের। তাকে মোটা অংকের টাকা না দিলে নিয়োগ পরীক্ষা বন্ধ করে দেওয়া হয়। যে কারনে অনেক প্রতিষ্ঠান অনিয়মের আশ্রয় নিচ্ছে। বিতর্কিত শিক্ষক আবারও নিয়োগ এর পায়তারা করা হচ্ছে এবিষয়ে শিক্ষা কর্মকর্তা তারিকুল আলমকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন পরীক্ষা না পর্যন্ত কোন কিছুই আমার পক্ষে বলা সম্ভব নয়।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শফিউল্লাহ জানান,নিয়োগ পরীক্ষার প্রতিনিধি দেওয়া হয়েছে কিনা তার জানা নেই। যদি পরীক্ষায় অনিয়মের অভিযোগ থাকে তাহলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে। এদিকে টাকার বিনিময়ে অযোগ্য শিক্ষক নিয়োগ প্রক্রিয়া যেন সফল না হয় সেজন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকার সচেতন ছাত্র অভিভাবক ও সুশিল সমাজ।



দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir