1. admin@thepeoplesnews24.com : admin :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৬ অপরাহ্ন

জীনের বাদশার প্রতারনায় খানসামায় নিঃস্ব নাজমার পরিবার

মোঃ নুরনবী ইসলাম, দিনাজপুর প্রতিনিধিঃ
  • আপডেটের সময় : সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৩ বার দেখা হয়েছে

দিনাজপুরের খানসামা উপজেলার গোয়ালডিহি গ্রামের ধনে শাহ্ পাড়ার বাসিন্দা মোছাঃ নাজমা খাতুন (৩৬) কথিত এক জ্বীনের বাদশার খপ্পড়ে পড়ে প্রায় ৭ লক্ষ টাকা হারিয়ে এখন সর্বস্বান্ত। তিনি ঐ এলাকার জাহিদুল ইসলামের স্ত্রী।

প্রতারণার স্বীকার নাজমা খাতুন জানান, গত ১২ আগস্ট মধ্যরাতে মোবাইল ফোনে ০১৭৯২৩৯৪৩০৯ নম্বর হতে হযরত শাহজালাল (রাঃ) এর পীরের মাজার থেকে ইমাম সাহেবের ফোন দিয়ে জ্বীনের বাদশা পরিচয়ে এক প্রতারক জানায় যে, তোমার ভাগ্য খুলে গেছে। তোমার মত ভাগ্য আর কারো হয় না। তুমি ৭ হাড়ি সোনার মোহর পাবে। এজন্য দুটি কুরআন শরীফ, জায়নামাজ ও আগর বাতির নির্যাস ক্রয়ের জন্য ২৫০০ টাকা দিতে হবে। ঘটনার বিষয়ে সে তার স্বামীর সাথে বলে সরল বিশ্বাসে স্থানীয় ভূল্লার বাজারের বিকাশের দোকান হতে উক্ত টাকা পাঠানো হয়। পরবর্তীতে সেই জীনের বাদশা আবারো ফোনে জানায়, তোমার বাড়িতে শুকরের হাড় আছে। সেই হাড় সরাতে হবে এবং উট কুরবানী করতে হবে। আরো জানায়, তোমার বাবা-মা আগুনের পোশাক পরিধান করে আছে এগুলো দুর করতে হবে। এগুলো না করলে তোমার বংশ নির্বংশ হবে। এছাড়াও নানারুপ ভয়ভীতি দেখে আবাদি জমি ও বাড়ির গরু-ছাগল বিক্রি করে দিয়ে গত ১৩ আগস্ট হতে ২৯ আগস্ট পর্যন্ত ০১৮৯৪৩৫৮৪৪৯; ০১৭৬১৪৬৬৯৮৮; ০১৯০৯২৬৩৯২০; ০১৭২১৬৯৯৪৮৫ ও ০১৮৬৯৩০২০৫৯ বিকাশ নম্বরে পাকেরহাট, কাচিনীয়া ও রানীরবন্দর বাজার হতে ৬ লাখ ৩২ হাজার টাকা হাতিয়ে নেয়।

এরপর কৌশলে আমার বাড়িতে সোনা গয়না রয়েছে যা তাদের দিতে হবে এবং তারা তাদের সোনার মোহর দিবে। প্রতারক জীনের বাদশার কথা অনুযায়ী দিনাজপুরে গিয়ে ৪০ হাজার টাকা মূল্যের স্বর্ণালংকার নিয়ে তাদের এক খাদেম সোনার একটা পুতুল লাল কাপড়ে মুড়িয়ে দেয়। এ ঘটনা কোন মানুষের কাছে প্রকাশ করা যাবেনা। প্রকাশ হলে বা পুতুল খোলা হলে তার সন্তানের মৃত্যু হবে অথবা অন্ধ হয়ে যাবে। কিন্তু মূর্তি বাড়ি নিয়ে এসে রাখার পর মোহর না পাওয়ায় তার সন্দেহ হয়। এর পর তিনি থানায় গিয়ে অভিযোগ করেন। বর্তমানে কথিত ওই জ্বীনের বাদশার প্রতারণায় সেই পরিবার নিঃস্ব হয়ে পড়েছে।

এ বিষয়ে খানসামা থানার অফিসার ইনচার্জ শেখ কামাল হোসেন বলেন, ভুক্তভোগী নাজমা খাতুনের লিখিত অভিযোগ খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

টিপিএন২৪/হৃদয়

দয়া করে এই পোস্টটি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
©২০১৫ ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
Theme Customized BY Limon Kabir