শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
শিরোনামঃ
সিরাজগঞ্জে বাল্যবিবাহ বন্ধ করতে গিয়ে হামলার শিকার পুলিশ, মদ ও অস্ত্রসহ আওয়ামীলীগ নেতার স্ত্রী আটক প্রবাসীদের ফেসবুক আইডি হ্যাক করে প্রতারণা, কোটিপতি দুই ভাই গ্রেফতার গ্রাহককে সন্তুষ্ট করে নিটল মটরস জনপ্রিয় প্রতিষ্ঠান হয়েছে – মুসাব্বির উল্লাপাড়া উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী বিনুর অর্থে সবাই হাতের মুঠোয় সিরাজগঞ্জে অফিস ফাঁকি দেওয়া সিএইসসিপির বিরুদ্ধে ৩সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন : কাওয়াকোলায় স্বাস্থ্যসেবা বিঘ্নিত বেলকুচি উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হলেন এমপি’র কোম্পানির কর্মকর্তা, প্রভাব বিস্তারের অভিযোগ তাপপ্রবাহ আরও কত দিন থাকবে জানালো আবহাওয়া অধিদপ্তর কমলো হজ প্যাকেজের খরচ আত্মীয়স্বজন নিয়ে দোটানায় এমপি-মন্ত্রীরা চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল পরিষদের জয়জয়কার

রায়গঞ্জে কারখানার বিষাক্ত বর্জ্যে নদী দূষণ রোধে মানববন্ধন

রিপোর্টারের নাম / ২৩১ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে


রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জের রায়গঞ্জে ফুলজোর ও বাঙ্গালী নদীতে এসআর কেমিক্যাল ও মজুমদার ফুড প্রোডাক্টসের বিষাক্ত কেমিক্যাল যুক্ত বর্জ্য ফেলে দুষণ করার প্রতিবাদ ও দুষণ রোধে মানববন্ধন করেছে উপজেলার চান্দাইকোনা বাজার আদর্শ দোকান মালিক সমিতি লিঃ।

রবিবার (২ এপ্রিল) সকালে চান্দাইকোনা বাজার ঢাকা-বগুড়া মহাসড়কে এই প্রতিবাদ ও মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বগুড়া জেলার শেরপুর উপজেলার মির্জাপুর ইউনিয়নের রাজাপুর এলাকার এসআর কেমিক্যাল ও ভবানীপুর ইউনিয়নের ছোনকা এলাকার মজুমদার ফুড প্রোডাক্টসের বিষাক্ত কেমিক্যাল মিশ্রিত বর্জ্য ফুলজোর নদীতে ফেলার কারণে নদীর মাছ বিলীন হয়ে যাচ্ছে। যে নদীতে এলাকার হিন্দু মুসলমানরা প্রতিদিন গোসল করতো বিষাক্ত বর্জ্যরে কারণে সেটিইও এখন বন্ধ। এমনকি গবাধি পশুও নদীর পানি খেতে পারছেনা।

বক্তারা আরো বলেন, এসময় নদীতে অনেক মাছ পাওয়া যেত। সেই মাছ খেয়ে আমরা জীবন যাপন করতাম। এখন আর সেই মাছ নেই বিষাক্ত ওই বর্জের কারণে। আমরা এর পরিত্রান চাই।

মানববন্ধনে বক্তব্য রাখেন, রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক চান্দাইকোনা ইউনিয়নের চেয়ারম্যান শেখ শহিদুল ইসলাম,সহ সভাপতি ধামাইনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রহমত আলী উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য জাহাঙ্গীর আলম,চান্দাইকোনা ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি রফিকুল ইসলাম বাবলু,রায়গঞ্জ উপজেলার চান্দাইকোনা আদর্শ বণিক সমবায় সমিতির সভাপতি ফারুক আহমেদ শিখন প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir