শনিবার, ২৩শে নভেম্বর, ২০১৯ ইং, সকাল ৭:৫১
রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ November, 8, 2019, 12:26 pm
  • 16 বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক: 
বিভিন্ন সময়ে, বিভিন্ন প্রলোভনে জাল কাগজপত্র তৈরী করে জমি, মোটরযান, বাড়িঘর দখলকারী প্রতারক শফিকুল ইসলাম শফি’র হার থেকে রক্ষা পেতে সিরাজগঞ্জ সদর উপজেলার ৯নং কালিয়াহরিপুর ইউনিয়নবাসী মানববন্ধন করেছে। গতকাল শুক্রবার সদর উপজেলার কালিয়াহরিপুর ইউনিয়ন পরিষদের সম্মুখে ঘন্টাব্যাপী মানববন্ধনে ইউনিয়নের ৩৩টি গ্রামের প্রায় শত শত মানুষ এ মানববন্ধনে উপস্থিত হয়। মানববন্ধনে দিঘলকান্দি গ্রামের আব্দুল মজিদ, গোলজার হোসেন, ছাত্তার, ছাইফুল, চরবনবাড়িয়া গ্রামের ফজলু, বনবাড়িয়া গ্রামের চাঁন, পাইকপাড়া গ্রামের হাসমত, বারাকান্দি গ্রামের এমদাদুল হক, চরবনবাড়িয়া গ্রামের মিল্টন, ছাতিয়াতলী গ্রামের করিম প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বক্তব্যে বলেন, দিঘলকান্দি গ্রামের মৃত বাদশা সেখ এর পুত্র মাইক্রোবাস চালক শফিকুল ইসলাম শফি বিভিন্ন সময়ে মোটরযানের জাল কাগজপত্র, জাল স্বাক্ষী তৈরী করে বিভিন্ন সময়ে প্রতারণা করে আসছে। এই প্রতারণার অভিযোগ এনে র‌্যাব-১২ বরাবর একটি অভিযোগও দাখিল করা হয়েছে। শফি’র প্রতারণার শিকার হয়ে অনেক পরিবার নি:স্ব হয়ে গেছে।

বক্তারা আরোও বলেন, দীর্ঘদিন ধরে বারাকান্দি গ্রামের মৃত মীর আব্দুল মজিদ এর পুত্র মীর আব্দুস সবুরের একটি মাইক্রোবাসে (ঢাকা মেট্টো-১৩৭৮০২) ড্রাইভিং করত। ড্রাইভিংয়ের করার সুবাধে শফি মাইক্রোবাসটি হাতিয়ে নেওয়ার জন্য জাল কাগজপত্র তৈরী করেন। জাল কাগজপত্র তৈরীতে ২জন স্বাক্ষী ৫নং ওয়ার্ডে জাকির মেম্বর, ৮নং ওয়ার্ডের মৃত শহর আলী পুত্র চাঁনের নাম উল্লেখ করেন। এ মানববন্ধনে ৫নং ওয়ার্ডে মেম্বর জাকির ও চানসহ তার পরিবারও উপস্থিত ছিলেন। জাকির মেম্বর, চানের স্বাক্ষীর বিষয়টি নাকজ করে তারা বলেন, এই মাইক্রোবাসটি ছাড়াও ২ বছর পূর্বে একটি ট্রাকে ড্রাইভিং করত। সেখানে এই ধরনের প্রতারণা করলে ঢাকাস্থ ট্রাকের মালিক বর্তমান কারিয়াহরিপুর ইউপি চেয়ারম্যান আব্দুস সবুরের সরণাপন্ন হলে শালিসী বৈঠক করে মীমাংসা করেন।

মানববন্ধনে বক্তারা আরোও অভিযোগ করে বলেন দিঘলকান্দি গ্রামের শফি যে অট্টালিকা তৈরী করেছে সেই জায়গাও ভুয়া কাগজপত্র তৈরী করে দখল করেছে। যা প্রশাসন তদন্ত করলেই বের হয়ে আসবে।

কালিয়াহরিপুর ইউনিয়নবাসীর আর কোন পরিবার যেন এই শফি’র প্রতারণা শিকার না হয় সেজন্য মানববন্ধনে প্রতারক শফি’র বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা ও কার্যকরী পদক্ষেপের আশা ব্যক্ত করেন মানববন্ধনকারীরা।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ পড়ুন