শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
শিরোনামঃ
সিরাজগঞ্জে কমিউনিটি ক্লিনিক বন্ধ রেখে অভিযোগ জমা দিলেন সিএইচসিপিরা: স্বাস্থ্য সেবা ব্যাহত সিংড়ায় প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী নাটোরে হাতুড়ি দিয়ে আঘাত করে অটো রিক্সা ছিনতাই, গ্রেফতার ১ বিয়ে করতে রাজি না হওয়ায় যুবককে অপহরণ করে কুপিয়ে জখম সিংড়ায় ফসলি জমিতে পুকুর খনন বন্ধে ইউএনও’র কঠোর হুঁশিয়ারি সিরাজগঞ্জে ৪৭টি কমিউনিটি ক্লিনিকের মা সমাবেশের প্রায় ২২লাখ টাকার আত্মসাতের অভিযোগ ফের আশা জাগাচ্ছে লালদিয়া চর কনটেইনার টার্মিনাল মাদক ব্যবসার আধিপত্য বিস্তার করতে হত্যা, গ্রেফতার ৮ ‘মাই লকারে’ স্মার্টযাত্রা আগামী সপ্তাহে থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

নারীর ক্ষমতায়নের সাফল্যে বাংলাদেশের ভূয়সী প্রশংসা ব্রাজিলের ফার্স্ট লেডির

রিপোর্টারের নাম / ১৮১ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

নারীর ক্ষমতায়নের সাফল্যে বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন ব্রাজিলের ফার্স্ট লেডি রোজাঞ্জেলা লুলা ডি সিলভা।

ব্রাজিলের ফার্স্ট লেডির সঙ্গে দক্ষিণ আমেরিকাতে বাংলাদেশের একমাত্র রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসার সৌজন্য সাক্ষাতের সময় তিনি নারীর ক্ষমতায়নসহ বিভিন্ন বিষয়ে বাংলাদেশের প্রশংসা করেন।

গত ৬ মার্চ ব্রাজিলের প্রেসিডেন্ট ভবন প্ল্যানালটো প্যালেসে এই সৌজন্য সাক্ষাতে যান ফয়জুননেসা। সদ্য নির্বাচিত প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা ডি সিলভা নেতৃত্বাধীন বর্তমান সরকার গত জানুয়ারি মাসে ব্রাজিলের ক্ষমতা গ্রহণের পর ফয়জুননেসাই প্রথম রাষ্ট্রদূত যিনি ব্রাজিলের ফার্স্টলেডির সঙ্গে সৌজন্য সাক্ষাতের সুযোগ পেলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক নারীর ক্ষমতায়নকে কেন্দ্র করে গৃহীত দূরদৃষ্টি সম্পন্ন পদক্ষেপসমূহ এবং এর কার্যকরী ফল নিয়ে রাষ্ট্রদূত ও ফার্স্ট লেডির মাঝে বিশদ আলোচনাকালে ব্রাজিলের ফার্স্ট লেডি বলেন, বাংলাদেশ নারীর ক্ষমতায়ন নিশ্চিতকরণে ব্রাজিল থেকে অনেক এগিয়ে আছে। ফার্স্ট লেডি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদানকারী নারীদের আন্তরিক অভিনন্দন জানান।

ব্রাজিলের ফার্স্ট লেডি বাংলাদেশের কুটির শিল্পের প্রসারের পাশাপাশি গ্রামীণ নারীদের স্বাবলম্বী এবং ক্ষমতায়নের মাধ্যম হিসেবে গ্রামবাংলার পটভূমিতে তৈরি হাতে বুনানো শাড়ি উপহার হিসেবে গ্রহণ করে অভিভূত হন। তিনি বাংলাদেশের কৃষ্টি ও সংস্কৃতির প্রশংসা করে এ সম্পর্কে অধিকতর জানার আগ্রহ প্রকাশ করেন।

রাষ্ট্রদূত ব্রাজিলের সদ্য নির্বাচিত রাষ্ট্রপতি লুইজ ইনাসিও লুলা ডি সিলভা এবং ফার্স্ট লেডি রোজাঞ্জেলা লুলা ডি সিলভাকে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শুভেচ্ছা বার্তা পৌঁছে দেন ফয়জুননেসা। এ সময় নির্বাচনে জয়লাভ করা মাত্রই প্রেসিডেন্ট লুলাকে অভিনন্দন জানানোর জন্য ফার্স্ট লেডি প্রেসিডেন্টের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানান এবং আশা প্রকাশ করেন যে রাষ্ট্রপতি লুলা ডি সিলভার নেতৃত্বকালীন বাংলাদেশ ও ব্রাজিলের দ্বিপক্ষীয় সম্পর্কের দৃশ্যমান অগ্রগতি সাধিত হবে।

ব্রাজিলিয়ান ফুটবলের প্রতি বাংলাদেশের ভালোবাসা ও ব্রাজিলের ফুটবল দলের প্রতি অকুণ্ঠ সমর্থনের জন্য বাংলাদেশের জনগণকে ফার্স্ট লেডি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ব্রাজিলের রাষ্ট্রপ্রধান এবং ফার্স্ট লেডিকে রাষ্ট্রদূত সাদিয়া ফয়জুননেসা প্রধানমন্ত্রীর পক্ষ হতে বাংলাদেশ ভ্রমণের আমন্ত্রণ জানালে তিনি ধন্যবাদ জানান এবং প্রেসিডেন্ট লুলা ডি সিলভাসহ বাংলাদেশ ভ্রমণের আন্তরিক ইচ্ছা প্রকাশ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir