বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
মাসের পর মাস অফিস ফাঁকি দেওয়া সিএইসসিপির বিরুদ্ধে সিভিল সার্জন বরাবর অভিযোগ দিল কাওয়াকোলাবাসী সিরাজগঞ্জ সদর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে আলোচনার শীর্ষে আফরিনা মায়া স্বাক্ষর জালিয়াতি করে বোনের টাকা আত্মসাত, এলএ অফিসে শুনানী ফরিদপুরে বাস-পিকআপভ্যান সংঘর্ষে নিহত ১৪ ডিমলা উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ জনের মনোনয়নপত্র দাখিল উল্লাপাড়ায় ২ দিনব্যাপী মানবধর্ম মেলার উদ্বোধন কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সিরাজীর সফলতা কামনায় দোয়া কাজিপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ এবং ভাইস চেয়ারম্যান পদে ৮ জনের মনোনয়ন দাখিল বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের ইবিএ প্রকল্পের খালের টাকা জলে বিয়ের নেশায় উদগ্রীব থাকেন শারমিন!

জ্বালানি ও কৃষিতে বিনিয়োগে আগ্রহী রাশিয়া

রিপোর্টারের নাম / ২০৫ বার দেখা হয়েছে
আপডেট করা হয়েছে

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে রাশিয়া সফরের আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত রুশ রাষ্ট্রদূত আলেক্সান্ডার ম্যান্টিটস্কি। সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে গতকাল স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে তিনি এ আমন্ত্রণ জানান। এ সময় রুশ রাষ্ট্রদূত আলেক্সান্ডার ম্যান্টিটস্কি বলেন, রাশিয়া বাংলাদেশে জ্বালানি ও কৃষি খাতে বিনিয়োগ করতে আগ্রহী। তিনি রাশিয়ায় বাংলাদেশের ওষুধ এবং কৃষিপণ্য রপ্তানির সুযোগ রয়েছে বলেও উল্লেখ করেন। তিনি বলেন, রাশিয়া-বাংলাদেশ জিটুজি সহযোগিতা যে কোনো সময়ের তুলনায় ভালো, আরও ভালো করার সুযোগ রয়েছে।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, সাক্ষাৎকালে তারা সংসদীয় মৈত্রী গ্রুপ, দ্বিপক্ষীয় বাণিজ্যিক ও অর্থনৈতিক সম্পর্ক, ভিসা প্রক্রিয়া, তৈরি পোশাক শিল্প, বিজ্ঞান প্রযুক্তি, কৃষি এবং ওষুধশিল্পসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, রাশিয়া ও বাংলাদেশের পারস্পরিক আস্থার সম্পর্ক সুদীর্ঘকালের। ভবিষ্যতেও এ সম্পর্ক অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি বলেন, রুশ সংসদীয় মৈত্রী গ্রুপ এ দেশের জাতীয় সংসদ, তৈরি পোশাকশিল্প, ব্যবসা-বাণিজ্যসহ ওষুধ এবং কৃষিশিল্পের বিভিন্ন স্থান সরেজমিন পরিদর্শন ও অভিজ্ঞতা বিনিময় করতে পারে। স্পিকার রুশ সংসদীয় মৈত্রী গ্রুপকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ জানান। তিনি বলেন, উভয় দেশের সংসদীয় মৈত্রী গ্রুপের প্রতিনিধি বিনিময় একটি উত্তম সংসদীয় চর্চা। সংসদীয় মৈত্রী গ্রুপ উভয় দেশের বহুমুখী সম্পর্ক উন্নয়নে কার্যকর ভূমিকা পালন করতে পারে। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, বাংলাদেশে রুশ দূতাবাসের মিনিস্টার-কাউন্সেলর মিসেস একাতেরিনা সেমেনোভা, অ্যাটাচে মিসেস আমাতুলা খানভাসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
Theme Created By Limon Kabir