সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :

এনায়েতপুরে সন্ত্রাসী হামলায় বাড়ি ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

রির্পোটারের নাম
  • প্রকাশের সময়: বুধবার, ২৭ মে, ২০২০
  • ১৩৮ জন দেখেছেন

নিজস্ব প্রতিবেদক-
সিরাজগঞ্জের এনায়েতপুর থানার খুকনী কান্দিপাড়া কোরবানের খাল এলাকায় এক কৃষক পরিবারের ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বিচার না পেয়ে উল্টো হুমকি ধমকি ও এলাকা ছাড়তে ভয়ভীতি দেখাচ্ছন স্থানীয় ইউপি চেয়ারম্যান। সাংবাদিকদের নিকট এমন অভিযোগ করেছেন ভুক্তভোগি কৃষক জয়নাল হোসেন ও তার ছেলে তাঁত শ্রমিক ফরিদ হোসেন।

ভুক্তভোগিদের অভিযোগে জানা যায়, ১৫ এপ্রিল সকাল ১০ টার দিকে এনায়েতপুর থানার খুকনী ইউনিয়নের কান্দিপাড়া কোরবানের খাল এলাকার জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে কৃষক বয়োবৃদ্ধ জয়নাল হোসেনের বাড়ীতে অতর্কিত হামলা ভাঙচুর ও লুটপাট করে একদল সন্ত্রাসী। এসময় দেশীয় অস্ত্র নিয়ে একই গ্রামের আমির চাঁনের নেতৃত্বে আব্দুল হাই, ইব্রাহিম, মোন্নাফ, আজিজল হক, আবদুল বাতেন, আবুশামা ও ফয়েজ আলী, মুকুল, রফিকুল, বাবু, হাসমত, মুন্টু ও রুবেল সহ একদল ক্যাডার বাহিনী বয়োবৃদ্ধ জয়নালের ৫টি বসত ঘর ভাঙচুর করে। ১ টি গাভীকে কুপিয়ে জখম করে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এছাড়া ৩ ভরি সেনা, ১শ মন ধাণ ও ৩০ মণ সরিষা লুট করে নিয়ে যায় তারা। এদিকে ঘটনাস্থলেই জয়নাল আবদীন, তার স্ত্রী ফিরেজা খাতুন, ছোট ভাই মোফাচ্ছেল হোসেনকে দেশীয় অস্ত্র দিয়ে মারপিট করা হয়। এসময় তাদেরকে উদ্ধার করে স্থানীয়রা এলাকার হাসপাতালে চিকিৎসা দেন। এতে জয়নালের স্ত্রীর হাত ভেঙ্গে যায় ও অন্যরা আহত হয়ে চিকিৎসা নিচ্ছে।

এবিষয়ে ভুক্তভোগী জয়নাল ও তার ছেলে ফরিদ হোসেন সাংবাদিকদের নিকট আরও অভিযোগ করে জানান, মারপিট, লুটপাটের ঘটনায় আমাদের পরিবার এখন বিপর্যস্ত। ভয়ে মুখ খুলতে পারছি না। খুকনী ইউপি চেয়ারম্যান মুল্লুক চাঁদের কাছে এঘটনার বিচার চাইলে তিনি বিচারের আশ্বাস দিয়ে থানায় মামলা করতে দেয়নি। কিন্তু অনেক দিন পেরিয়ে গেলেও কোন বিচার পাচ্ছি না। উল্টো সন্ত্রাসীদের পক্ষ নিয়ে চেয়ারম্যান সাহেব আমাদের হুমকি ধমকি ও ভয়ভীতি দেখাচ্ছে। আমরা অসহায় পরিবার এখন কোথায় যাব। আমারা কি বিচার পাব না ?

এবিষয়ে জানতে আমির চাঁনের ব্যবহৃত মোবাইল ফোনে কয়েকবার ফোন দিয়েও পাওয়া যায়নি। তবে খুকনী ইউপি চেয়ারম্যান মুল্লুক চাঁদ মিয়া তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, মেয়েলি কারনে কৃষক জয়নাল ও তার পরিবারের প্রতি এলাকার সবাই ক্ষুব্ধ, এ ঘটনার সব কিছু আমি জানি। ভাঙচুর করেনি কেউ, সব সাজানো নাটক করছে।

এ দিকে এনায়েতপুর থানার ওসি মোল্লা মাসুদ জানান, ভাঙচুর ও লুটপাটের বিষয়ে থানায় কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আর নিউজ দেখুন
© All rights reserved 2015- 2020 thepeoplesnews24

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রনালয়ের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন কৃত।

Design & Developed By: Limon Kabir
freelancerzone