আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

বেলকুচিতে জেলার প্রথম করোনা রোগী সনাক্ত

খবরটি নিচের যেকোন মাধ্যমে শেয়ার করুন

রফিক মোল্লা- সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা দৌলতপুর ইউনিয়নের গোপরেখী গ্রামে  এক বৃদ্ধের শরীরে করোনাভাইরাস সনাক্ত হয়েছে। তিনি নারায়নগঞ্জ থেকে করোনার উপসর্গ নিয়ে এসেছিলেন । তিনিই জেলায় প্রথম করোনা রোগী হিসেবে সনাক্ত হলেন।

রোববার রাতে সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম  এতথ্য নিশ্চিত করে জানিয়েছেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষার পর ওই বৃদ্ধ সহ বেশ কয়েকজনের রিপোর্ট আমাদের হাতে এসে পৌঁছেছে । এর মধ্যে । তার শরীরে করোনাভাইরাস পজিটিভ । অন্য সব গুলো রিপোর্ট নেগেটিভ।

বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. রহমতুল্লাহ জানান, প্রায় ১০ দিন আগে ওই বৃদ্ধ করোনার উপসর্গ নিয়ে নারায়নগঞ্জ থেকে নিজ বাড়ী এনায়েতপুরে এসেছিলেন । করোনার লক্ষন থাকায় প্রতিবেশীদের চাপে বাড়ীর লোকজন তাকে তাড়িয়ে দেয় । পরে ওই বৃদ্ধ বেলকুচি উপজেলার গোপরেখী এলাকায় এক আত্মীয়ের বাড়ীতে আশ্রয় নেয় । অসুস্থ্য থাকায় প্রথমে তাকে খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল । কিন্তু তিনি হাসপাতাল থেকে পালিয়ে যান । পরে স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম গোপরেখীর ওই বাড়ীতে তাকে কোয়ারেন্টিনে রাখে এবং নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় । আজ রাজশাহী মেডিকেলের পাঠানো প্রতিবেদনে ওই বৃদ্ধের শরীরে করোনা পজিটিভ এসেছে। তিনি বলেন, আমরা ঘটনাস্থলে যাচ্ছি। পরিস্থিতি পর্যবেক্ষণ করে ওই বাড়ীসহ আশপাশের এলাকা লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আর নিউজ দেখুন