রবিবার, ০৫ জুলাই ২০২০, ০৫:২৬ অপরাহ্ন
শিরোনাম :
ন্যায্য দাম না পাওয়ায় হতাশ রাঙামাটির আম চাষীরা কাজিপুরে কাউন্সিলর তাছুর উদ্যোগে মোহাম্মাদ নাসিমের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল নওগাঁর মহাদেবপুরে রাস্তা পাকাকরণ না হওয়ায় চরম দুর্ভোগে এলাকাবাসী নওগাঁয় সরকারী সম্পত্তি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও অবিলম্বে হামলাকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন নওগাঁয় সেনাবাহিনীর বিনামূল্যে গর্ভবতী ও দুঃস্থ নারীদের স্বাস্থ্যসেবা প্রদান সিংড়ার বুড়িকদমা গ্রামে একঘরে ৪টি পরিবার ময়মনসিংহের ফুলপুর ও তারাকান্দায় মোট করোনা আক্রান্ত ৯০ জন তাড়াশে পাচঁশত গরীব ও দুস্থদের ১০ কেজি করে চাল বিতরণ ছাত্রলীগ নেতা এনামুল হকের মৃত্যুতে শোক ও দোষীদের শাস্তির দাবী সিরাজগঞ্জ জেলা আ.লীগের তাড়াশে কাঁচা মরিচের দাম আকাশ চুম্বী

বালাগঞ্জে সরকারী নির্দেশ অমান্য করে গড়ে উঠছে শিক্ষা প্রতিষ্ঠান

Reporter Name
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
  • ৭২ জন দেখেছেন



সিলেট প্রতিনিধি ::

বালাগঞ্জ উপজেলার পূর্বগৌরিপুর ইউনিয়নের কায়েস্থঘাট চক (হাড়িয়ারগাঁও) গ্রামে সরকারী নির্দেশনা অমান্য করে চলছে মাদ্রাসা নির্মানের কাজ।

গত ১৯ আগষ্ট ২০১৯ তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একটি প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্বে যাতে নতুন কোন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠতে না পারে সেজন্য থানা/উপজেলা ও জেলা শিক্ষা অফিসারের নজরদারি বৃদ্ধির সুপারিশ করা হয় এবং বিষয়টি অতীব গুরুত্বপূর্ণ বলেও উল্লেখ করা হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রাচীন শিক্ষা প্রতিষ্টান হাড়িয়ারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর ঘেষেই তৈরি হচ্ছে ‘হাড়িয়ারগাঁও দারুস সালাম মোহাম্মদিয়া মাদ্রাসা’। যা সরকারের নির্দেশনার স্পষ্ট পরিপন্থী। আবার যেখানে কাজ হচ্ছে সেই ভূমির মালিকও জেলা প্রশাসক। সরকারি জায়গা এবং সরকারের নির্দেশনা অমান্য করে কাজ করায় জনমনে বিরুপ মনোভাবের সৃষ্টি হয়েছে।

এ ব্যাপারে স্থানীয় জনসাধারনের সাথে আলাপ কালে জানা যায়, স্থানীয় একটি মহল মাদ্রাসা প্রতিষ্ঠার নাম করে বিদ্যালয়ের খেলার মাঠ দখল করতে দীর্ঘদিন যাবত পায়তারা চালিয়ে আসছে। এ নিয়ে এলাকাবাসী বিভিন্ন সময় সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়ে আসছেন।

সম্প্রতি করোনা ভাইরাস মহামারির কারনে সৃষ্ট অবস্থার সুযোগ নিয়ে কাজ শুরু করে তারা। দেশের এ পরিস্থিতিতে জনসমাগম নিষিদ্ধ হলেও কাজ করতে দেখা যাচ্ছে আনুমানিক ১৫-২০ শ্রমিককে।

এ ব্যাপারে কথা হয় বালাগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. নজরুল ইসলামের সাথে। বিষয়টি সম্পর্কে তিনি অবগত নয় বলে জানান।

সামাজিক যোগাযোগে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আর নিউজ দেখুন
© All rights reserved 2015- 2020 thepeoplesnews24

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রনালয়ের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন কৃত।

Design & Developed By: Limon Kabir
freelancerzone