শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং, দুপুর ১:২৯
সর্বশেষ :
বাগেরহাটে বাক প্রতিবন্ধী এক কিশোরী ধর্ষণ সিরাজগঞ্জে করোনা উপসর্গ মুক্তিযোদ্ধা ও শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে রাস্তার সরকারি গাছ কাটার অভিযোগ কুড়িগ্রামে নদীতে নৌকাডুবি: নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার তাড়াশে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে হাসঁ ব্যবসায়ীর বসতবাড়ি পুড়ে ছাই ছুটে গেল চেয়ারম্যান বাবুল শেখ জুয়া ও মাদক সেবনে নিষেধ করায় সিরাজগঞ্জে কৃষককে পিটিয়ে আহত যমুনায় নৌকাডুবি : আরও ৪ জনের লাশ উদ্ধার, নিখোঁজ এখনও ৮ জন যাত্রী তাড়াশে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে ফেসবুক আইকন মামুন বিশ্বাস কাজিপুরে বৃদ্ধা ও যুবকের লাশ উদ্ধার ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকের হাতে তাড়াশ হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তাসহ ৪ জন লাঞ্চিত
সংবাদ শিরোনামঃ
বাগেরহাটে বাক প্রতিবন্ধী এক কিশোরী ধর্ষণ লকডাউন শিথিল হলেও সর্তক থাকতে হবে : মাহবুব রাব্বী খান সিরাজগঞ্জে করোনা উপসর্গ মুক্তিযোদ্ধা ও শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে রাস্তার সরকারি গাছ কাটার অভিযোগ কুড়িগ্রামে নদীতে নৌকাডুবি: নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার তাড়াশে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে হাসঁ ব্যবসায়ীর বসতবাড়ি পুড়ে ছাই ছুটে গেল চেয়ারম্যান বাবুল শেখ জুয়া ও মাদক সেবনে নিষেধ করায় সিরাজগঞ্জে কৃষককে পিটিয়ে আহত যমুনায় নৌকাডুবি : আরও ৪ জনের লাশ উদ্ধার, নিখোঁজ এখনও ৮ জন যাত্রী এনায়েতপুরে সন্ত্রাসী হামলায় বাড়ি ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ জার্মান যুবলীগের সভাপতির মেয়ে মম (এ-লেভেল) পরীক্ষায় উত্তীর্ণ
রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ মার্চ, ৩০, ২০২০, ১০:৩৫ অপরাহ্ণ
  • 88 বার দেখা হয়েছে

অনলাইন ডেস্ক:
বিশ্বব্যাপী প্রাণঘাতী হয়ে উঠা করোনাভাইরাসের উৎপত্তি হয় চীনের উহানে। পরবর্তীতে সারাবিশ্বে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এতে তালমাতাল হয়ে পড়েছে গোটা বিশ্ব। কিন্তু উদ্ভুত পরিস্থিতি সামাল দিয়ে ঘুরে দাঁড়িয়েছে চীন।

সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে ভয়াবহ এই করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে সার্বিক সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি জানিয়েছে ঢাকাস্থ চীনা দূতাবাস।

আজ সোমবার ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জি মিং স্বাক্ষরিত এক খোলা চিঠিতে এ প্রতিশ্রুতির কথা জানানো হয়।

চিঠিতে বলা হয়, বর্তমানে সারা বিশ্বের সঙ্গে সঙ্গে বাংলাদেশেও করোনাভাইরাস বিস্তৃত হচ্ছে।
এখন পর্যন্ত প্রাপ্ত সংবাদে বাংলাদেশে ৪৯ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাস সারা বিশ্বের মানুষের নিরাপত্তার জন্যই হুমকি। ২৯ মার্চ পর্যন্ত এ ভাইরাস বিশ্বের ১৯৯টি দেশে বিস্তৃত হয়েছে। প্রতিটি দেশই এ বিষয়ে পদক্ষেপ নিয়েছে।
‘করোনাভাইরাস মোকাবিলায় আমরা গভীরভাবে বাংলাদেশের সঙ্গে সম্পৃক্ত।

চীনে যখন করোনাভাইরাসের বিস্তৃতি ঘটে, তখন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমবেদনা জানিয়ে আমাদের প্রেসিডেন্ট শি জিন পিংকে চিঠি দিয়েছিলেন। সে সময় বাংলাদেশের সরকার ও সমাজের প্রতিনিধিরা চীনকে মেডিক্যাল সরঞ্জাম দিয়ে সহায়তাও দিয়েছে। বাংলাদেশে করোনা মোকাবিলায় চীন ৪০ হাজার ৫০০ টেস্ট কিট, ১৫ হাজার সার্জিক্যল মাস্ক, তিন লাখ মেডিক্যাল মাস্ক, ১০ হাজার গাউন ও এক হাজার থার্মোমিটার সহায়তা দিয়েছে।
এছাড়া চীন দূতাবাস ভিডিও কনফারেন্সের মাধ্যমে চীনের মেডিক্যাল এক্সপার্টদের সঙ্গে বাংলাদেশের মেডিক্যাল এক্সপার্টদের মতবিনিময়েরও ব্যবস্থা করেছে। আমরা জানাতে চাই, এই মহামারীর সময় ও মহামারী শেষেও বাংলাদেশের প্রকল্প বাস্তবায়ন নিশ্চিত করবো। করোনা প্রতিরোধে বাংলাদেশের যে কোনো ধরনের রাজনৈতিক সিদ্ধান্তে চীন দূতাবাস পাশে থাকবে।

শুধু বাংলাদেশ নয়, করোনার এই ক্রান্তিকালে চীন এরই মাঝে বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে (ডাব্লিউএইচও) ২০ মিলিয়ন মার্কিন ডলার দিয়েছে। এছাড়া বিশ্বের ৮৯টি দেশে মেডিক্যাল সরঞ্জাম দিয়ে তারা সহায়তা করছে বলেও ওই চিঠিতে জানানো হয়।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪০,৩২১
সুস্থ
৮,৪২৫
মৃত্যু
৫৫৯

বিশ্বে

আক্রান্ত
৫,৯১০,৭২০
সুস্থ
২,৫৮৩,৬৭২
মৃত্যু
৩৬২,১২৪