শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং, দুপুর ১২:৩৯
সর্বশেষ :
বাগেরহাটে বাক প্রতিবন্ধী এক কিশোরী ধর্ষণ সিরাজগঞ্জে করোনা উপসর্গ মুক্তিযোদ্ধা ও শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে রাস্তার সরকারি গাছ কাটার অভিযোগ কুড়িগ্রামে নদীতে নৌকাডুবি: নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার তাড়াশে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে হাসঁ ব্যবসায়ীর বসতবাড়ি পুড়ে ছাই ছুটে গেল চেয়ারম্যান বাবুল শেখ জুয়া ও মাদক সেবনে নিষেধ করায় সিরাজগঞ্জে কৃষককে পিটিয়ে আহত যমুনায় নৌকাডুবি : আরও ৪ জনের লাশ উদ্ধার, নিখোঁজ এখনও ৮ জন যাত্রী তাড়াশে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে ফেসবুক আইকন মামুন বিশ্বাস কাজিপুরে বৃদ্ধা ও যুবকের লাশ উদ্ধার ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকের হাতে তাড়াশ হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তাসহ ৪ জন লাঞ্চিত
সংবাদ শিরোনামঃ
বাগেরহাটে বাক প্রতিবন্ধী এক কিশোরী ধর্ষণ লকডাউন শিথিল হলেও সর্তক থাকতে হবে : মাহবুব রাব্বী খান সিরাজগঞ্জে করোনা উপসর্গ মুক্তিযোদ্ধা ও শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে রাস্তার সরকারি গাছ কাটার অভিযোগ কুড়িগ্রামে নদীতে নৌকাডুবি: নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার তাড়াশে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে হাসঁ ব্যবসায়ীর বসতবাড়ি পুড়ে ছাই ছুটে গেল চেয়ারম্যান বাবুল শেখ জুয়া ও মাদক সেবনে নিষেধ করায় সিরাজগঞ্জে কৃষককে পিটিয়ে আহত যমুনায় নৌকাডুবি : আরও ৪ জনের লাশ উদ্ধার, নিখোঁজ এখনও ৮ জন যাত্রী এনায়েতপুরে সন্ত্রাসী হামলায় বাড়ি ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ জার্মান যুবলীগের সভাপতির মেয়ে মম (এ-লেভেল) পরীক্ষায় উত্তীর্ণ
রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ মার্চ, ২৭, ২০২০, ১১:৫৭ অপরাহ্ণ
  • 265 বার দেখা হয়েছে

নিজস্ব প্রতিবেদক:
করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঝুঁকি এড়াতে জনসমাগম ও নির্দিষ্ট দূরত্ব বজায় রেখে দাঁড়ানোর জন্য সিরাজগঞ্জে জরুরি ব্যবসা প্রতিষ্ঠানের সামনে রং দিয়ে বৃত্ত এঁকে দেওয়া হয়েছে।

শুক্রবার (২৭ মার্চ) বিকেলে নানা পেশার একদল মানুষ জোট বেধে শহরের ঔষধের দোকান, মুদির দোকান, ফলের দোকান এবং কাঁচা বাজারের ভেতরে স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরুত্বে নিত্য প্রয়োজনীয় জিনিস সংগ্রহের জন্য রং দিয়ে সাদা বৃত্ত একে দেন। নিরাপদ দূরুত্বে থেকে ক্রেতা বিক্রেতারা যেন তার প্রয়োজনীয় জিনিসটি সংগ্রহ করতে পারেন।


এ বিষয় টি নিয়ে ডাঃ মুরাদ দোকানীদের বিভিন্ন রকমের সচেতনতা মূলক কথা বলেন।কেন আসলে এই মূহুর্তে নিরাপদ দূরুত্ব রাখা দরকার সেটাও তিনি বোঝানোর চেষ্টা করেন দোকানীসহ ক্রেতাদের।

সাংবাদিক গোলাম মোস্তফা রুবেল জানান, যে কাজটি এখন করা হচ্ছে সেটি একটি সচেতনতা তৈরির একটা সিমবল।যদিও এটা ক্রেতা বিক্রেতারা মেনে চললে তবে সংক্রমক ব্যাধি করোনা প্রতিরোধ করা অনেকখানি সম্ভব।

কাজটি করার সময় একজন পুলিশ সদস্য স্বপ্রনদিত হয়ে এগিয়ে এসে দোকানীদের বোঝানোর চেষ্টা করেন বৃত্তের মধ্যেই ক্রেতাকে রাখতে হবে।
লক্ষনীয় বিষয়, এই বৃত্ত গুলো আকার পরেই ক্রেতারা সেই বৃত্তের ভেতরে ঢুকে মালামাল সংগ্রহ করছিলেন।

নানা পেশার এই দলটি প্রতিদিনই নতুন নতুন কার্যক্রম নিয়ে মানুষকে সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এর আগেও শহরের অনন্ত ৮ টি পয়েন্টেপানির জারসহ সাবান সরবরাহ করেছে সাধারণ মানুষের বা ক্রেতাদের হাত ধোয়ার জন্য।

এসময় আরও উপস্থিত ছিলেন, ৭১ টিভির সাংবাদিক মাসুদ পারভেজ, ব্যবসায়ী সাইফুল ইসলাম, স্কাউট মাছুম বিল্লাহসহ আরোও অনেকে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪০,৩২১
সুস্থ
৮,৪২৫
মৃত্যু
৫৫৯

বিশ্বে

আক্রান্ত
৫,৯০৯,৬৮৫
সুস্থ
২,৫৮৩,০০৭
মৃত্যু
৩৬২,১০২