শুক্রবার, ২৯শে মে, ২০২০ ইং, দুপুর ১:০৫
সর্বশেষ :
বাগেরহাটে বাক প্রতিবন্ধী এক কিশোরী ধর্ষণ সিরাজগঞ্জে করোনা উপসর্গ মুক্তিযোদ্ধা ও শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে রাস্তার সরকারি গাছ কাটার অভিযোগ কুড়িগ্রামে নদীতে নৌকাডুবি: নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার তাড়াশে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে হাসঁ ব্যবসায়ীর বসতবাড়ি পুড়ে ছাই ছুটে গেল চেয়ারম্যান বাবুল শেখ জুয়া ও মাদক সেবনে নিষেধ করায় সিরাজগঞ্জে কৃষককে পিটিয়ে আহত যমুনায় নৌকাডুবি : আরও ৪ জনের লাশ উদ্ধার, নিখোঁজ এখনও ৮ জন যাত্রী তাড়াশে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে ফেসবুক আইকন মামুন বিশ্বাস কাজিপুরে বৃদ্ধা ও যুবকের লাশ উদ্ধার ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকের হাতে তাড়াশ হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তাসহ ৪ জন লাঞ্চিত
সংবাদ শিরোনামঃ
বাগেরহাটে বাক প্রতিবন্ধী এক কিশোরী ধর্ষণ লকডাউন শিথিল হলেও সর্তক থাকতে হবে : মাহবুব রাব্বী খান সিরাজগঞ্জে করোনা উপসর্গ মুক্তিযোদ্ধা ও শ্রমিকের মৃত্যু কুড়িগ্রামে রাস্তার সরকারি গাছ কাটার অভিযোগ কুড়িগ্রামে নদীতে নৌকাডুবি: নিখোঁজ ৪ জনের লাশ উদ্ধার তাড়াশে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনে হাসঁ ব্যবসায়ীর বসতবাড়ি পুড়ে ছাই ছুটে গেল চেয়ারম্যান বাবুল শেখ জুয়া ও মাদক সেবনে নিষেধ করায় সিরাজগঞ্জে কৃষককে পিটিয়ে আহত যমুনায় নৌকাডুবি : আরও ৪ জনের লাশ উদ্ধার, নিখোঁজ এখনও ৮ জন যাত্রী এনায়েতপুরে সন্ত্রাসী হামলায় বাড়ি ঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ জার্মান যুবলীগের সভাপতির মেয়ে মম (এ-লেভেল) পরীক্ষায় উত্তীর্ণ
রিপোর্টারের নাম
  • আপডেটের সময়ঃ মার্চ, ২৭, ২০২০, ১০:০২ অপরাহ্ণ
  • 36 বার দেখা হয়েছে

ইন্দুরকানী প্রতিনিধি:
পিরোজপুরের ইন্দুরকানীতে প্রাণঘাতি করোনা ভাইরাস নিয়ে প্রশাসনের সচেতনামুলক নির্দেশনা উপেক্ষা করে উপজেলার বিভিন্ন হাটবাজারে দোকানপাট খোলা রেখে জনসমাগম সৃস্টি করছে স্থানীয় ব্যবসায়ীরা। এ কারনে হাটবাজার গুলোতে জনসাধারনের সমাগমও আগের মত রয়ে গেছে। প্রশাসনের কঠোর নজরদারি না থাকায় ব্যাবসায়ী আর সাধারন জনগন সচেতনতার বিষয়টি গায়ে লাগাচ্ছেনা বলে অভিযোগ সচেতন মহলের।

খোঁজ নিয়ে জানা যায়,উপজেলার পাড়েরহাট, ইন্দুরকানী,বালিপাড়া, চন্ডিপুর হাট, জোমাদ্দারহাট, ঘোষেরহাট, বটতলা বাজার,পত্তাশী,পথেরহাট, বাগলেরহাট, লাউরী ও বৌডুবি বাজারে লোক সমাগমের চিত্র একই রকম। এসব হাট বাজারের সবধরনের অধিকাংশ দোকানপাট খোলা রাখছে ব্যবসায়ীরা। সকালে স্থানীয় হাট বাজার গুলোতে লোকজন কিছুটা কম হলেও বিকালে মেলে ঈদের আমেজ। শুক্রবারও সকাল ও বিকালে ইন্দুরকানী ও বালিপাড়া বাজারে এ চিত্র দেখা গেছে। কেউ কেউ প্রশাসনের টহলের খবর রেখে এবং আবার কেউ দোকানের অর্ধেক সাঁটার খোলা রেখে কৌশলে ব্যাবসা প্রতিষ্ঠান খোলা রাখছেন। উপজেলা প্রশাসন সহ স্থানীয় ইউপি চেয়ারম্যানরা গত কয়েকদিন ধরে নিয়মিত মাইকিং করে সবাইকে সচেতন হওয়ার জানান দিলেও এসবের কোন তোয়াক্কা করছেননা অনেকেই।

তাছাড়া জরুরী প্রয়োজন ছাড়া বাইরে ঘোরাফেরা না করার অনুরোধ জানানো হলেও বাস্তবে তা কোন কাজে আসছেনা। রাস্তাঘাটে সামাজিক দুরত্ব বজায় রেখে এবং একসাথে দলবেঁধে চলাচলের ব্যাপারে নিষেধাঞ্জা থাকলেও অনেক যুবক ও কিশোররা এ নিয়ম মানছেননা। সাপ্তাহিক হাট বাজার গুলোতে হাটের ব্যাপারে করোনার উল্লেখযোগ্য ভাবে তেমন কোন প্রভাব পড়েনি এখানে। হোটেল আর চায়ের দোকান গুলোতে সবসময় লোকজনের সমাগম বেশি থাকার কারনে এগুলো নিয়ন্ত্রণে রাখার ব্যাপারে নিষেধাঞ্জা আরোপ করার পরও অধিকাংশ হোটেল-চায়ের দোকান খোলা থাকায় লোকজনের আড্ডা বাড়ছে।

এছাড়া সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান টানা দশ দিনের সাধারন ছুটির কবলে পড়ায় এবং দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ইতিমধ্যে বন্ধ হয়ে যাওয়ায় বিভিন্ন স্থানে অধ্যায়নরত শিক্ষার্থীদের অনেকেই ঢাকা সহ বিভিন্ন শহর ছেড়ে গ্রামে আসতে শুরু করেছেন। তারাও অনায়াসেই রাস্তা ঘাটে কিংবা হাটবাজারে দিব্দি ঘুরে বেড়াচ্ছেন। করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতার বিষয়টি এখানে অনেকের মধ্যে মুখে শুধু আলোচনার মধ্যে সীমাবদ্ধ। যদিও এ উপজেলাটি এখন পর্যন্ত লকডাউন করার মত অবস্থা তৈরী হয়নি তথাপিও বিদেশ ফেরতসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আসা লোকজনের দ্বারা করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার ঝূঁকি থাকায় জনসমাগম বন্ধ করতে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়ার দাবি স্থানীয় সচেতন মহলের।

এ ব্যাপারে বালিপাড়া ইউপি চেয়ারম্যান কবির হোসেন জানান, করোনা ভাইরাসের সংক্রমনের হাত থেকে সুরক্ষা পেতে সচেতন করতে এবং জরুরী প্রয়োজন ছাড়া লোকজনকে হাটবাজার বা রাস্তাঘাটে ঘোরাফেরা না করার জন্য মাইকিং করাচ্ছি এবং আমি নিজে হাট বাজার ঘুরে ব্যবসায়ীদের জনসমাগম সৃস্টি না করার জন্য পরামর্শ দিচ্ছি।

ইন্দুরকানী উপজেলা নির্বাহী অফিসার হুসাইন মোহাম্মদ আল-মুজাহিদ জানান, করোনা ভাইরাস সম্পর্কে জনগণকে সচেতন করার জন্য উপজেলা প্রশাসন, পুলিশ, স্বাস্থ্য বিভাগ এবং স্থানীয় জনপ্রতিনিধি মিলে সার্বিক ভাবে কাজ করে যাচ্ছি। গণজমায়েত না করার জন্য মাইকিং করা হচ্ছে এবং যারা বিদেশ থেকে বাড়িতে আসছে তাদের ব্যাপারে খোঁজ খবর নিয়ে হোম কোয়ারেন্টাইনে রাখা সহ নিয়মিত আমরা মনিটরিং করছি। তবে এব্যাপারে যার যার সেইভটির জন্য নিজে থেকে সচেতন হওয়ার পরামর্শ এ কর্মকর্তার।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ পড়ুন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪০,৩২১
সুস্থ
৮,৪২৫
মৃত্যু
৫৫৯

বিশ্বে

আক্রান্ত
৫,৯১০,১৭৬
সুস্থ
২,৫৮৩,৫৩০
মৃত্যু
৩৬২,১১৭